,

1430765169_318653_6065

বিএনপি-জামাত দেশকে বিশ্বের কাছে হেয় করার ষড়যন্ত্রে লিপ্ত

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিএনপি-জামাত জ্বালাও-পোড়ায়ের মাধ্যমে দেশকে বিশ্বের কাছে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তবে শেখ হাসিনার সরকার তাদের এ অপকর্ম কঠোর হস্তে দমন করে সকল উন্নয়ন কার্যক্রম স্বাভাবিকভাবে চালিয়ে যাচ্ছে। প্রতিমন্ত্রী বিকেলে রাজশাহী জেলার বাঘা ও চারঘাট উপজেলার পৃথক নতুন বিদ্যুৎ সংযোগ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে একথা বলেন।
পৃথক এ দুটি কর্মসূচির আওতায় বাঘা উপজেলার কিশোরপুর, জোড়কাদিরপুর, আলাইপুর-আটঘড়িয়া, ছাতারী, হরিপুর, গাওপাড়া, মিলিক বাজার, নিশ্চিন্তপুর ও মাঝপাড়া গ্রামে মোট ৭৬৭ টি আবাসিক,বাণিজ্যিক ও দাতব্য প্রতিষ্ঠানে নতুন সংযোগ প্রদান করা হয়েছে। এতে ৯০ লক্ষ ৮০ হাজার টাকা ব্যয়ে নয় কিলোমিটার বিতরণ লাইন নির্মাণ করা হয়েছে। চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়নের টলটলি, জাগিরপাড়া,বাসুপাড়া ও হাবিবপুর গ্রামে মোট ১৩২ আবাসিক ও দাতব্য প্রতিষ্ঠানে নতুন সংযোগ প্রদান করা হয়েছে। এতে ৬২ লাখ টাকা ব্যয়ে দুই দশমিক চার কিলোমিটার বিতরণ লাইন এবং সাতটি ট্রান্সফরমার স্থাপন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, চারঘাটে আট হাজার ৫৭২টি নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। এখন বিদ্যুতের কোন লোডশেডিং নেই। বর্তমান সরকার ২০০৯ সালে যখন ক্ষমতায় আসে তখন দেশে বিদ্যুতের সংকট ছিল ভয়াবহ। এই ভয়াবহতা কাটিয়ে সাড়ে ছয় বছরে সরকার ৭৩টি নতুন বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করেছে। একটি মহল দেশে যতই জ্বালাও-পোড়াও করুক না কেন কোন বাঁধাই দেশের গণতান্ত্রিক উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে পারবে না। শাহরিয়ার আলম, এসময় চারঘাট উপজেলার নিমপাড়া গ্রামে রাস্তা পাকা করারও আশ্বাস দেন। তিনি বলেন, শেখ হাসিনার সরকার কোন অন্যায়কে প্রশ্রয় দেয় না, শুধু জনগণের ভাগ্যোন্নয়নের পরিকল্পনা নিয়েই কাজ করে। গণতান্ত্রিক উন্নয়নকে যারা ব্যাহত করতে চায় তাদের ছাড় দেয়া হবে না। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবেই। পরে প্রতিমন্ত্রী চারঘাট উপজেলার ওমরগাড়ি দারুল খায়ের কামিল মাদরাসার নব-নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন করেন।
পৃথক অনুষ্ঠানে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেচার নিতাই কুমার সরকার, চারঘাট উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সামাদ, বাঘা সাব জোনাল অফিসের এজিএম খোরশেদ আলম, বাঘা উপজেলা আওয়ামী লীগের পৌর মেয়র আক্কাস আলী, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম মিরাজ, সভাপতি সিরাজুল ইসলাম মাস্টার, সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম ও সরদহ ইউনিয়নের চেয়ারম্যান হাসানুজ্জামান মধুসহ আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর