বিদেশি হত্যা খালেদার নতুন কৌশল

বিদেশি নাগরিকদের হত্যার বিষয়টি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নতুন কৌশল বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশে থাকতে তিনি দেশের মানুষকে মেরেছেন। এখন বিদেশে গিয়ে তিনি দেশে থাকা বিদেশি নাগরিকদের হত্যা করছেন। তাই দেশবাসীকে এ বিষয়ে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার গণভবনে চট্টগ্রাম, বরিশাল, রংপুর, গাজীপুর, গোপালগঞ্জ জেলা বার অ্যাসোসিয়েসনের নব-নির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে সাক্ষাৎকালে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

তিনি বলেন, ‘যখনই দেশ এগিয়ে যায়, সার্বিকভাবে উন্নতি করে ও আন্তর্জাতিকভাবে সম্মানজনক অবস্থানে পৌঁছে তখনই তাদের অন্তর্পীড়া শুরু হয়। দেশের ভাবমূর্তি নষ্টের জন্য তারা উঠে পড়ে লাগে। তার জন্যই দেশে খুন-খারাবিসহ নানা ধ্বংসাত্মক কার্যক্রম শুরু করে তারা।’

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘খালেদা জিয়া বিদেশে গিয়ে নতুন করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। বিদেশে থেকে তিনি লবিস্ট নিয়োগ করে ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যে নানা ধরনের অপপ্রচার চালিয়ে আতঙ্ক ছড়াচ্ছেন। বিদেশে বসে দেশে থাকা বিদেশি নাগরিকদের হত্যা করে তাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে চাইছেন।’

ঢাকা বার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজিবুল্লাহ হিরুর পরিচালনায় এই সাক্ষাৎ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন রংপুর বার অ্যাসোসিয়েশনের নেতা অ্যাডভোকেট আবদুল হক, আবদুল মালেক, বরিশাল বারের নেতা অ্যাডভোকেট আনিসুদ্দিন শহীদ, কাজী মো. মনিরুল হোসেন, চট্টগ্রাম বারের নেতা অ্যাডভোকেট মজিবুল হক চৌধুরী, গোপালগঞ্জ বারের নেতা অ্যাডভোকেট নাসিরুদ্দিন, অ্যাডভোকেট মো. আজগর ও গাজীপুর বারের নেতা অ্যাডভোকেট মোহাম্মদ ইব্রাহীম ও আজমত উল্লাহ খান প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর