সৈয়দ আশরাফের আসনে মনোনয়ন চান রাষ্ট্রপতির মেজো ছেলে

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (সদর ও হোসেনপুর) আসনের আওয়ামী লীগের মনোনয়ন চাইবেন রাষ্ট্রপতির মেজো পুত্র রাসেল আহমেদ তুহিন। এ আসনের বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ অবস্থায় বিদেশে অবস্থান করছেন। রাসেল আহমেদ তুহিন জানান, ম‌নোনয়নপত্র সংগ্রহের লক্ষ্যে শুক্রবার বিকেলে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডি ৩/এ কার্যালয়ে যাচ্ছি। আমি সকলের নিকট দোয়াপ্রার্থী।

রাসেল আহমেদ তুহিন কিশোরগঞ্জ-১ আসনের সদর ও হোসেনপুর উপজেলায় আওয়ামী লীগের উন্নয়ন ও নৌকার পক্ষে ব্যাপক প্রচারণা চালিয়েছেন। ঘরে ঘরে জনসংযোগ ছাড়াও তিনি পাড়া-মহল্লায় উঠান বৈঠক এবং জনসমাবেশ করে কিশোরগঞ্জ-১ আসন আসনের নির্বাচনী তৎপরতা অব্যাহত রাখেন। তিনি নৌকার বিজয়ের জন্য নিজের মনোনয়ন প্রত্যাশা করবেন বলেও জানান।

বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে নির্বাচনের তফসিল ঘোষিত হলে রাসেল আহমেদ তুহিন কিশোরগঞ্জ-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন কেনার কথা জানান। তিনি বলেন, এলাকার উন্নয়ন ও নৌকার পক্ষে কাজ করতে গিয়ে আমি জনগণের কাছ থেকে অভূতপূর্ব সমর্থন পেয়েছি। জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটানোই আমার রাজনীতির লক্ষ্য।

এদিকে গত ৩ নভেম্বর জেলহত্যা দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে এ আসনের বর্তমান সংসদ সদস্য সৈয়দ আশরাফের ভাই সৈয়দ সাফায়েত বলেন, তিনি (সৈয়দ আশরাফ) খুবই অসুস্থ। তিনি কাউকে, এমনকি নিজের মেয়েকেও চিনতে পারছেন না।

সৈয়দ আশরাফের এমন শারীরিক অবস্থার খবর প্রচারিত হলে কিশোরগঞ্জ তীব্র প্রতিক্রিয়া হয়। অনেকেই খবরটি নাকচ করে দেন। আবার দলের আরেক অংশ সৈয়দ আশরাফের অনুপস্থিতিতে বিকল্প-নতুন নেতার কথা ভাবতে থাকেন। এমন পরিস্থিতিতে রাষ্ট্রপতির মেজোপুত্র রাসেল আহমেদ তুহিনের মনোনয়ন পত্র সংগ্রহের বিষয়টি কিশোরগঞ্জ-১ আসনের রাজনীতিতে নতুন মেরুকরণ ঘটিয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর