ময়মনসিংহ-৬ আসনে আবারও নৌকার কাণ্ডারি থাকতে চান মোসলেম উদ্দিন

হাওর বার্তা ডেস্কঃ আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৬ (ফুলবাড়ীয়া) আসনে আবারও নৌকার কাণ্ডারি হতে চান এ্যাডভোকেট মো. মোসলেম উদ্দিন (৭৫)। এরই মধ্যে নির্বাচন সামনে রেখে রাত-দিন বিরামহীন গণসংযোগ করে চলেছেন তিনি।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ময়মনসিংহ-৬ আসনে আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য মোসলেম উদ্দিন ১৯৬৫ সালে বিডি মেম্বার হিসেবে ফাতেমা জিন্নাহর পক্ষে কাজ করেন। ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলনের সঙ্গে জড়িত এ নেতা ’৬৯-এর গণঅভ্যুত্থানেও সক্রিয় ভূমিকা পালন করেন। ১৯৭০ সালে নৌকা মার্কায় তিনি প্রাদেশিক পরিষদ সদস্য নির্বাচিত হন।

মোসলেম উদ্দিন ১৯৬০ থেকে ১৯৭২ সাল পর্যন্ত শিক্ষকতার সঙ্গে যুক্ত ছিলেন। এরপর ১৯৭২ সাল থেকে পরবর্তী প্রায় পাঁচ দশক রাজনীতির পাশাপাশি আইন পেশার সঙ্গে জড়িত আছেন। ১৯৭৮ সালে ফুলবাড়ীয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে মোসলেম উদ্দিন এখনো ওই পদে বহাল আছেন। নবগঠিত জেলা আওয়ামী লীগের দুই নম্বর সদস্যও তিনি।

এ ছাড়া বর্ষীয়ান এ নেতা ২০০৫ সালে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন। ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত টানা তিন বছর তিনি পেশাজীবী সমন্বয় পরিষদের আহ্বায়কের দায়িত্ব পালন করেন। ১৯৯৮ থেকে ২০০২ সাল পর্যন্ত তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেন।

এ আসনে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মোসলেম উদ্দিন। ১৯৮৬, ১৯৯৬, ২০০৮ ও ২০১৪ সালে আওয়ামী লীগের পক্ষে ও  ২০০১ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

ফুলবাড়ীয়ার উন্নয়নে আগ্রযাত্রার নয় বছর (২০০৯-২০১৭) শীর্ষক একটি প্রচারপত্রের মাধ্যমে জানা যায়, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে গত নয় বছরে ফুলবাড়ীয়া আসনে ৪০টি সেতু, সহস্রাধিক বক্স ও রিং-কালভার্ট নির্মাণ করেছেন সংসদ সদস্য। এ ছাড়া চার শতাধিক কিলোমিটার রাস্তা পাকাকরণ ও সংস্কারের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

স্বাস্থ্যসেবার উন্নতির লক্ষ্যে ফুলবাড়ীয়া উপজেলা স্বাস্থ্যকেন্দ্রকে ৩১ থেকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। এ ছাড়া নির্মাণ করা হয়েছে একটি আধুনিক প্রাণিসম্পদ হাসপাতাল।

আসন্ন সংসদ নির্বাচনে আবারও মনোনয়ন পেয়ে বিজয়ী হলে নিজের পরিকল্পনার বাকি কাজ সমাপ্ত করবেন বলে এনটিভি অনলাইনকে জানান মোসলেম উদ্দিন। নির্বাচিত হলে জনগণের জন্যই তিনি নিজেকে নিয়োজিত করবেন বলে জানান।

সূত্রঃ এনটিভি

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর