জনস্বার্থে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান

হাওর বার্তা ডেস্কঃ দেশবাসীকে চরম দুর্ভোগ থেকে মুক্তি দিতে পরিবহন ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। সোমবার গণমাধ্যামে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী এ আহ্বান জানান।

তিনি বলেন, দেশের বেশক’টি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা, নিয়োগ পরীক্ষা, রোগীসহ অ্যাম্বুল্যান্স আটকে দেওয়া, অতি জরুরি প্রয়োজনে রাস্তায় বের হলে ব্যাক্তিগত গাড়ির যাত্রী ও চালকের মুখে কালি লেপন, গ্রামে-গঞ্জে গণপরিবহনের পাশাপাশি মোটরসাইকেল, রিকশা চলাচলে বাধাদানের কারণে সমগ্র দেশবাসী কথিত পরিবহন শ্রমিক নামধারী দুবৃর্ত্তদের হাতে জিম্মি হয়ে পড়েছে।

তারা ছাত্র-ছাত্রী, অসুস্থ রোগীকেও রিকশা থেকে নামিয়ে দিচ্ছে, নাজেহাল করা হচ্ছে। এহেন পরিস্থিতিতে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর নিরব দর্শকের ভুমিকায় দেশবাসী হতাশ হয়েছে। রাস্তায় যাত্রী, পথচারী, ছাত্র-ছাত্রী, অসুস্থ রোগীর পথে পথে চরম দুর্ভোগের পাশপাশি পরিবহন শ্রমিকদের হাতে লাঞ্চিত হওয়ার ঘটনায় সরকারের ভাবমুর্তি প্রশ্নের সম্মুখীন।

নির্বাচনের তফসিল ঘোষণার আগে দেশবাসীকে জিম্মি  করে সরকারকে বেকায়দায় ফেলে দাবি আদায়ের হাতিয়ার হিসেবে ব্যবহার না করে সরকারের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে এই সমস্যা সমাধানের আহ্বান জানান তিনি।

তিনি আরো বলেন, ধর্মঘট আহ্বানকারী বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের প্রতিনিধি ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ প্রণয়ন কমিটির সদস্য ছিল। এ ছাড়া বাস মালিক সমিতি, শ্রমিক ফেডারেশনের প্রতিনিধি রয়েছে সরকারে। সরকারের কাছাকাছি অবস্থান করে জনগণকে জিম্মি করে ক্ষমতা ও শক্তি প্রয়োগ না করে সরকারের সঙ্গে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের দাবি জানান তিনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর