কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলায় যাচ্ছেন মহামান্য রাষ্ট্রপতি

দুই দিনের সরকারি সফরে আগামী ১২ অক্টোবর সোমবার কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলায় যাচ্ছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ঢাকা বঙ্গভবন রাষ্ট্রপতি কার্যালয় আপন বিভাগের প্রটোকল অফিসার শেখ রাসেল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। রাষ্ট্রপতির আগমন উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। অষ্টগ্রাম উজেলার পক্ষ থেকে নেওয়া হয়েছে নাগরিক সমাবেশের। রাষ্ট্রের প্রধানকে বরণ করতে চেষ্টার কমতি রাখছেনা অষ্টগ্রামবাসী। জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রপতির সম্ভাব্য যাতায়াতের রাস্তাগুলোতে চলছে সংস্কারের কাজ। তৈরি হয়েছে এযাবৎ কালের সর্ববৃহৎ নাগরিক সমাবেশের মঞ্চ ও প্যান্ডেল। ময়লা আবর্জনায় ঢেকে থাকা মানুষ চলাচলের অযোগ্য রাস্তাগুলোও হাতের স্পর্শ পেয়েছে। পানি নিষ্কাশনের ড্রেনেজ ব্যবস্থারও গতি এসেছে।

মহামান্য রাষ্ট্রপতিকে শুভেচ্ছা জানাতে বসে নেই উপজেলা আওয়ামী লীগের রাজনৈতিক নেতাকর্মীরাও। তাদের সঙ্গে তাল মিলিয়ে সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলো একযোগে নাগরিক সমাবেশ সফল করার প্রস্তুতিও নিয়েছে।

নিরাপত্তার বিষয়ে প্রশাসন ও গোয়েন্দা সংস্থাগুলো ইতোমধ্যে কয়েক দফা বৈঠক শেষে নিশ্চিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে দিয়েছে পুরো অষ্টগ্রাম উপজেলা শহরকে। সম্ভাব্য ভেন্যুগুলোকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। কিশোরগঞ্জের কৃতি সন্তান গণমানুষের প্রাণপ্রিয় এই নেতাকে বরণ করতে উপজেলার সর্বস্তরের মানুষের মধ্যে চলছে উৎসাহ ও উদ্দীপনার আমেজ।

রাষ্ট্রপতির সফরকে ঘিরে জেলা ও অষ্টগ্রাম উপজেলার সর্বস্তরের প্রশাসনিক কর্মকর্তাগণ নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পালনে রাত দিন ব্যস্ত সময় কাটাচ্ছেন। দলীয় লোকজনের মধ্যে চলছে শোডাউনের প্রস্তুতি।

এদিকে কিশোরগঞ্জের জেলা প্রশাসক জি এস এম জাফরউল্লাহ্ জানান, মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ মহোদয় আগামি ১২ ও ১৩ অক্টোবর সোমবার ও মঙ্গলবার কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলায় আগমন করবেন। সফরকালে মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ মহোদয় আগামি ১২ অক্টোবর অষ্টগ্রাম উপজেলায় রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু উদ্বোধন করবেন এবং সেই দিন বিকেলে অষ্টগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে নাগরিক সমাবেশের আহ্বায়ক ফজলুল হক হায়দারী বাচ্চু’র সভাপতিত্বে এক নাগরিক সমাবেশে যোগদান করবেন। নাগরিক সমাবেশ শেষে অষ্টগ্রাম উপজেলার ডাক বাংলোয় রাত্রিযাপন করবেন এবং ১৩ অক্টোবর দুপুরে মহামান্য রাষ্ট্রপতি ঢাকার উদ্দেশ্যে অষ্টগ্রাম উপজেলা ত্যাগ করবেন।

কিশোরগঞ্জের পুলিশ সুপার আনোয়ার হোসেন খান জানান, মহামান্য রাষ্ট্রপতির অষ্টগ্রাম উপজেলা আগমন উপলক্ষ্যে নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে পুরো অষ্টগ্রাম উপজেলা শহরকে। এরই মধ্যে এস.এস.এফ, বিমান বাহিনীর ডুবুরীর দল, পুলিশ, র‌্যাব, আর্মি ও সাদা পোশাকদারী গোয়েন্দা বিভাগসহ শত শত আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

এদিকে রাষ্ট্রপতি’র অষ্টগ্রাম উপজেলায় আগমন উপলক্ষে, হৃদয়ে কিশোরগঞ্জ মানবাধিকার সামাজিক সাংস্কৃতিক সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সাধারন সম্পাদক সাংবাদিক মো. এস. হোসেন আকাশের পক্ষ থেকে লাল গোলাপের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর