বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য তিনি কাজ করছেন : স্পিকার

হাওর বার্তা ডেস্কঃ শুক্রবার (১২ অক্টোবর) দুপুরে রাজধানীর জাতীয় জাদুঘরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে হাসুমণি’র পাঠশালা আয়োজিত ‘শেখ হাসিনার প্রতিকৃতি ও সুঁচিশিল্প প্রদর্শনী’র উদ্বোধন অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
ড. শিরীন শারমীন চৌধুরী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দর্শনকে ধারণ করেছেন তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধু’র দর্শন ধারণ করেই বাংলাদেশকে একটি শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য তিনি কাজ করছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধু ও শেখ হাসিনার দর্শনকে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্য নিয়েই গবেষণামূলক হাসুমণি’র পাঠশালাটি গঠিত হয়েছে। বঙ্গবন্ধুর দর্শনের অন্তর্নিহিত মূল বিষয় হচ্ছে বাংলার মানুষের প্রতি তার অপার ভালোবাসা। বারবার ফাঁসির মঞ্চে গিয়েও বাংলার মানুষের অধিকারের কথা বলেছেন। অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি। শোষণ ও বৈষম্য মুক্ত বাংলাদেশ গড়াই ছিল তার মূল লক্ষ্য। সংগ্রাম, কারাজীবন থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশের প্রতিষ্ঠার জন্য সংগ্রাম করে গেছেন। তার এই যে দর্শন, একটি শোষণ ও বৈষম্যমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা। আর এটি বাস্তবায়নের লক্ষ্যেই কাজ করছেন তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা।
হাসুমণি’র পাঠশালা’র সভাপতি ও অাওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদের সদস্য মারুফা অাক্তার পপির সভাপতিত্বে প্রতিকৃতি প্রদর্শনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী অাসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরেণ্যশিল্পী অধ্যাপক সমরজিৎ রায় চৌধুরী ও জাতীয় জাদুঘরের মহাপরিচালক মো: মাকছুদুর রহমান বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাতীয় জাদুঘরের সচিব মো: শওকত নবী এবং শুভেচ্ছা বক্তব্য রাখেন জগন্নাথ বিশ্বিবদ্যালয়ের ফিল্ম এবং টেলিভিশন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক জুনায়েদ অাহমেদ হালিম।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭১ জন্মবার্ষিকী উপলক্ষে কর্মশালায় অাঁকা ৭১টি প্রতিকৃতি ও জামালপুরের ঐতিহ্যবাহী ১০১টি সুঁচিশিল্প প্রদর্শনী অনুষ্ঠানটি অায়োজন করেছেন হাসুমণির পাঠশালা ও বাংলাদেশ জাতীয় জাদুঘর, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। ১২ অক্টোবর থেকে ১৮ অক্টোবর পর্যন্ত প্রতিকৃতি প্রদর্শনী অনুষ্ঠান চলবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী অাসাদুজ্জামান নূর বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেধা দিয়ে নিজেকে বিকশিত করেছেন। নিজেকে দৃঢ় চেতা নেতা হিসেবে গড়ে তুলেছেন।
তিনি বলেন, ৭৫ এর ঘটনা জাতির জীবনে মর্মান্তিক ঘটনা। এরপর থেকে কিছু মানুষ দেশকে উল্টোপথে নেওয়ার ষড়যন্ত্র করে অাসছেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসে সামগ্রিক চিন্তা নিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর