ময়মনসিংহে পৌরসভার মাসব্যাপী মশক নিধন অভিযান

হাওর বার্তা ডেস্কঃ ময়মনসিংহ পৌরসভার মাসব্যাপী মশক নিধন অভিযানে চলছে। পৌরবাসীর কষ্ট লাগবে বলে এ ময়মনসিংহ পৌরসভার প্রশংসীয় উদ্যোগ শহরবাসীর মাঝে সাড়া পড়েছে। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে নগরীতে শুরু হওয়া এ অভিযান চলবে অক্টোবর মাসের শেষ সপ্তাহ পর্যন্ত। মেয়র ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ ইকরামুল হক টিটু অতিসম্প্রতি এ অভিযানের উদ্বোধন করেন। মশক নিধন কার্যক্রম এবং ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেছেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

পৌরসভার স্বাস্থ্য বিভাগের উদ্যোগে শুরু হওয়া মশক নিধন এবং ডেঙ্গু ও চিকনগুনিয়া রোগ প্রতিরোধে সচেতনতা বৃদ্ধি কার্যক্রমের আওতায় প্রতিদিনই নগরীর ওয়ার্ডগুলোয় অভিযান চলছে। পৌরসভার মেডিকেল অফিসার ডা. এইচ কে দেবনাথ, স্যানিটারী ইন্সপেক্টর দীপক মজুমদার ও কনজারভেন্সী ইন্সপেক্টর মোহাম্মদ মহব্বত আলী সার্বণিক এ কার্যক্রম মনিটরিং করছেন। প্রতিদিন ২২ জন স্প্রে ম্যান, সুপারভাইজার সহ মোট ৩০ জন মশা নিধনে কাজ করে যাচ্ছেন।

মেয়র মোঃ ইকরামুল হক টিটু পৌরব্সাীর সার্বিক সহযোগিতা কামনা করে  বলেন সুন্দরভাবে বেঁচে থাকতে হলে স্বাস্থ্যকে রা করতে হবে। এ জন্য রোগ-ব্যাধি প্রতিরোধ করতে হবে। মশার কামড়ে ডেঙ্গু জ্বর ও চিকনগুনিয়া হয়ে থাকে। ডেঙ্গু ও চিকনগুনিয়া থেকে বাঁচতে হলে পরিবেশকে সুন্দর রাখার পাশাপাশি ব্যাপক প্রচারণা চালাতে হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর