জাতীয় স্মৃতিসৌধে সুবিধাবঞ্চিত পথশিশুদের মিলনমেলা পরিনত

হাওর বার্তা ডেস্কঃ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং প্রবাসী ব্যবসায়ীদের অর্থায়নে পরিচালিত বেসরকারি সংস্থা স্পন্দনবির উদ্যোগে দরিদ্রসুবিধাবঞ্চিত ও পথশিশুদের মিলনমেলায় পরিনত হয় সাভারে জাতীয় স্মৃতিসৌধ। আজ বুধবার সকালে প্রায় তিন শতাধিক সুবিধাবঞ্চিত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার ও জাতীয় সংগীত আয়োজন করা হয়।

২০১১ সালে থেকে ঢাকা জেলার মোহাম্মদপুরগাবতলী ও কল্যাণপুর বস্তিতে দরিদ্রসুবিধাবঞ্চিত ও পথশিশুদের নিয়ে স্পন্দনবি বিদ্যালয় নামে ৪টি স্কুল পরিচালিত হচ্ছেযার শিক্ষার্থীর সংখ্যা প্রায় ১২০০। বর্তমানে স্কুলগুলো মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন হওয়ায় বিনামূল্যে নিয়মিত পুষ্টিকর খাবার ও চিকিৎসা সেবা পাচ্ছে তারা।

স্পন্দনবির কো-অর্ডিনেটর (প্রোগ্রাম) মাহমুদুল হাসান বলেনকোনও শিশুই যাতে সুশিক্ষার আলো থেকে বঞ্চিত না হয় সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি আমরা।

তিনি জানান, সমাজের ধরা-বাধা নিয়ম নীতি এবং সকল প্রকার পারিবারিকসামাজিকনাগরিক সুবিধার বাইরে যাদের বসবাস সেসকল সুবিধাবঞ্চিত মানুষদের নিয়েই কাজ করে স্পন্দনবি।

মাহমুদুল হাসান আরও বলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সহযোগিতায় সুবিধাবঞ্চিত শিশুদের স্বপ্ন দেখানো ও পূরণের এমন দুঃসাধ্য কাজ সফলতার সাথে করার চেষ্টা করছি 

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর