বাংলাদেশ সিরিজের কথা এখনো ভুলতে পারেননি ধোনি

বিশ্বকাপের পর বাংলাদেশ পাকিস্তানকে ধোবল ধোলাই করার পর সিরিজ খেলতে এসেছিল ভারত। তবে ভারত টাইগার বাহিনীর কাছে হেরেছিল বড় ব্যবধানে। সেই সিরিজটির কথা ভারতীয় অধিনায়ক মাহিন্দ্র সিং ধোনিকে যেন এখনো জাগিয়ে তোলে। বৃহস্পতিবারের ইডেন গার্ডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তৃতীয় ও শেষ টি-২০ ম্যাচে অংশ নেয়ার আগে অনুশীলনের ফাঁকে ধোনি বলেন, জুন মাসে বাংলাদেশের সাথে শেষ করা সিরিজেও ভারত একই অবস্থানে ছিল। প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হেরে গেলেও শেষ ম্যাচে জিতে হোয়াইটওয়াশ এড়ায় ভারত। আর সেই অভিজ্ঞতা এবারও আমাদের কাজে দেবে।

ইডেন গার্ডেনে টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা ও ভারত। আগের দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হাত ছাড়া হয়েছে ভারতের। দ্বিতীয় ম্যাচে ক্ষুব্ধ দর্শকদের বোতল ছুঁড়ে মারার ঘটনার পরে শেষ ম্যাচের দিকে এমনিতেই সবার নজর তাই শেষ ম্যাচে অন্তত স্বান্তনার জয় আশা করছে ভারতীয় দল।

ম্যাচের আগে অনুশীলনের ফাঁকে সাংবাদিকদের সাথে কথা বলেন মহেন্দ্র সিং ধোনি। জুন মাসে বাংলাদেশের সাথে শেষ করা সিরিজেও ভারত একই অবস্থানে ছিল। প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হেরে গেলেও শেষ ম্যাচে জিতে হোয়াইটওয়াশ এড়ায় ভারত। আর সেই অভিজ্ঞতা এবারও তার কাজে দেবে বলে, আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশের সাথে সেই সিরিজকেই অনেকটা উৎসাহ হিসেবে দেখছেন ভারত ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। বাংলাদেশের সাথে সিরিজে বাংলাদেশ স্বাগতিক দেশ থাকায় কিছুটা সুযোগ পেয়েছে বলে ধোনির ধারনা। তিনি ভাবছেন ভারতের মাটিতে তারাও সুবিধা পাবে।
সূত্র: ডন

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর