রাষ্ট্রপতির গণসংবর্ধনায় প্রস্তুত কিশোরগঞ্জবাসী, নিরাপত্তা ব্যবস্থা জোরদার

হাওর বার্তা ডেস্কঃ আবদুল হামিদ দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হওয়ায় দেওয়া হবে ঐতিহাসিক ও স্মরণকালের স্মরনীয় গণসংবর্ধনা। গণসংবর্ধনা উপলক্ষ্যে  তিন দিনের সফরে আগামী ৮ অক্টোবর সোমবার দুপুর ২ টায় নিজ জেলা কিশোরগঞ্জ হেলিকপ্টারযোগে আসছেন রাষ্ট্রপতি।

এ উপলক্ষ্যে ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রিয় নেতাকে একনজর দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষায় কিশোরগঞ্জবাসী। গণসংবর্ধনাস্থল সরকারী গুরুদয়াল কলেজ মাঠ দফায় দফায় গোয়েন্দাবাহিনী, প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষসহ কমিটির নেতৃতৃন্দ পরিদর্শন করেছেন।

দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার পর নিজ জেলায় এটি হবে তাঁর তৃতীয় সফর। ২১তম রাষ্ট্রপতি হিসেবে গত ২৪ এপ্রিল শপথ নেওয়ার পর ১১ মে বাবা মার কবর জিয়ারত করার জন্য একদিনের সফর করেন কিশোরগঞ্জের মিঠামইনের কামালপুর। পরবর্তীতে গত ২৪ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর নিজের সাবেক নির্বাচনী এলাকা ইটনা, মিঠামইন ও অষ্ট্রগ্রাম থেকে রাষ্ট্রপতিকে গণসংবর্ধনা প্রদান করা হয়।

তিন দিনের সফরে রাষ্ট্রপতিকে তাঁর শিক্ষাজীবনের স্মৃতিবিজড়িত সরকারী গুরুদয়াল কলেজ মাঠে দেয়া হবে বিশাল ও স্মরনীয় গণসংবর্ধনা। আগামী ৮ অক্টোবর সোমবার বিকেল ৩ টায় দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি নির্বাচিত হওয়ার গণসংবর্ধনা দেওয়া হবে। সোমবার সন্ধ্যায় সার্কিট হাউজে জেলার বার, প্রেসক্লাব, মুক্তিযোদ্ধা সংসদ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারী কর্মকর্তা, পেশাজীবী সংগঠনসহ বিভিন্ন নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন।

সংশ্লিষ্ট সূত্র মোতাবেক জানা গেছে, সফরের প্রথম দিন আগামী ৮ অক্টোবর (সোমবার) বিকাল ৩ টায় প্রদান করা হবে সরকারী গুরুদয়াল কলেজ মাঠে বিশাল ও স্মরনীয় গণসংবর্ধনা।

দ্বিতীয় দিন ৯ অক্টোবর (মঙ্গলবার) রাষ্ট্রপতিকে বেলা ১১টায় সংবর্ধনা দেওয়া হবে পেশাজীবনের স্মৃতিবিজড়িত জেলা আইনজীবী সমিতিতে। জজ কোর্ট প্রাঙ্গনে আইনজীবী সমিতির পক্ষ থেকে এই  সংবর্ধনা প্রদান করা হবে।

সফরের দ্বিতীয় দিন ৯ অক্টোবর (মঙ্গলবার) রাষ্ট্রপতি স্থানীয় প্রয়াত ১৬ গণ্যমান্য ব্যক্তিদের বাড়িতে যাবেন। তাদের মধ্যে সাবেক এমপি মরহুম আবদুস সাত্তার এ্যাডভোকেট, আওয়ামী লীগ নেতা মরহুম এ্যাডভোকেট ফজলুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মরহুম সৈয়দ ওয়াহিদুল ইসলাম, আওয়ামী লীগ নেতা মরহুম আবদুল করীম উল্লেখযোগ্য। এছাড়া তিনি কিশোরগঞ্জ বিশ্ববিদ্যালয়ের সম্ভাব্য স্থান নির্ধারনের জন্য সরেজমিনে পরিদর্শন করবেন।

সফরের তৃতীয় দিন ১০ অক্টোবর (বুধবার) বিকেলে রাষ্ট্রপতি বঙ্গবভনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন।

রাষ্ট্রপতির এই সফরকে কেন্দ্র করে গণসংবর্ধনা আয়োজনের সাথে জড়িত ব্যক্তিবর্গ ছাড়াও সরকারী বিভিন্ন বিভাগের উর্ধতন কর্মকর্তারা এখন আগমন নিয়ে ব্যস্ত সময় পার করছেন। কিশোরগঞ্জবাসীর মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর