ট্রাফিক আইন: ১৪ কোটি টাকা বেশি জরিমানা আদায়

হাওর বার্তা ডেস্কঃ শেষ হলো সেপ্টেম্বর মাস জুড়ে ট্রাফিক আইন প্রয়োগ ও ট্রাফিক সচেতনতামূলক অভিযান। এ সময় ক্রুটিপূর্ণ যানবাহন চালকের বিরুদ্ধে মামলা করেছে ট্রাফিক বিভাগ। ১৪ কোটি টাকারও বেশি জরিমানা আদায় করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেন, ঢাকার সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে এ সচেতনতামূলক অভিযান পরিচালনা করা হয়। মাস জুড়ে চালানো অভিযানে অনেক কিছু হয়েছে। ব্যবস্থাও গ্রহণ করা হয়েছে। কিন্তু এত বিশৃঙ্খলা দূর করতে হলে জনগণকে আরও সচেতন হতে হবে। একই সঙ্গে তাদের সহযোগিতাও করতে হবে। এ কারণে অভিযানের পুরোপুরি টার্গেট এখনও শেষ হয়নি। তবে ট্রাফিক পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে। সড়কের শৃঙ্খলা ফেরাতে হলে সবাইকে ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। আর আইন না মানলে ট্রাফিক শৃঙ্খলা ফেরানো সম্ভব নয়।

শুক্রবার ট্রাফিক বিভাগ থেকে জানানো হয়েছে, এ সময় ট্রাফিক আইন ভঙ্গের অপরাধে ১ লাখ ৭২ হাজার ৬০০টি মামলা করে ডিএমপি’র ট্রাফিক বিভাগ। এর মধ্যে ফিটনেস সংক্রান্ত ৭ হাজার ৬২৮টি, পারমিট না থাকায় ৬ হাজার ৪৯৫টি, ড্রাইভিং লাইসেন্স সংক্রান্ত ৩০ হাজার ৫৬৪টি, উল্টোপথে চলাচলের কারণে ১৩ হাজার ৮৮টি, মোটর সাইকেলের বিরুদ্ধে ৬৫ হাজার ৮০৩টি মামলা হয়। জরিমানা করা হয় ১৪ কোটি ১৯ লাখ ৪৭৯ টাকা। এ সময় বেশ কিছু যানবাহনকে ডাম্পিং করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর