কবর জিয়ারতের পর ‘কৃষ্ণপক্ষ’র শুটিং শুরু

প্রথমবার সিনেমা পরিচালনা করতে যাচ্ছেন অভিনেত্রী ও নির্মাতা মেহের আফরোজ শাওন। এতে জুটি হয়ে অভিনয় করছেন ঢাকাই চলচ্চিত্রের দুই জনপ্রিয় মুখ রিয়াজ ও মাহিয়া মাহি। এ ছাড়া একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন ফেরদৌস।

হুমায়ূন আহমেদের ‘কৃষ্ণপক্ষ’ উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করা হচ্ছে। শনিবার রাজধানীর উত্তরার হৈচৈ শুটিং বাড়িতে সিনেমাটির দৃশ্যধারণ শুরু হয়েছে।

এদিকে শুটিং শুরু করার আগে বৃহস্পতিবার নুহাশ পল্লীতে হুমায়ূন আহমেদের কবর জিয়ারত করেন সিনেমা সংশ্লিষ্টরা। এরপর নুহাশ পল্লীতেই সিনেমা কর্ম পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন শাওন।

শনিবার থেকে শুরু হয় সিনেমাটির টানা দৃশ্যধারণ।
তিনি বলেন, ‘উত্তরায় কৃষ্ণপক্ষ সিনেমার শুটিং শুরু হয়েছে। শনিবার মাহিয়া মাহি, তানিয়া আহমেদ, মৌটুসীসহ সিনেমাটির অভিনয়শিল্পীরা শুটিংয়ে অংশ নিচ্ছেন। উত্তরায় টানা তিন দিন শুটিং হবে।’

‘আশা করছি ভালভাবেই সিনেমাটির কাজ শেষ হবে। সব কিছু ঠিকমতো এগুলে ১৩ নভেম্বর হুমায়ূন স্যারের জন্মদিনে সিনেমাটি মুক্তি দেওয়া যাবে’ বলেন তিনি।

মেহের আফরোজ শাওন বলেন, ‘প্রথমবার সিনেমা নির্মাণ করতে যাচ্ছি। সেটা আবার হুমায়ূন আহমেদের জনপ্রিয় একটি উপন্যাস কৃষ্ণপক্ষ নিয়ে। সব মিলিয়ে সবার মধ্যেই দারুণ উত্তেজনা রয়েছে। সিনেমাটিতে অরু চরিত্রে অভিনয় করছেন মাহি। এতে মাহিকে ভিন্ন লুকে দেখতে পাবেন দর্শকরা।’

‘শ্রাবণ মেঘের দিন’ ও ‘চন্দ্রকথা’ খ্যাত এ অভিনেত্রী আরও বলেন, ‘হুট করেই সিনেমাটির ভাবনা মাথায় আসে। স্বল্প সময়ের পরিকল্পনায় শিল্পীরা যেভাবে সাড়া দিয়েছেন আমি অভিভূত। সবাইকে নিয়ে আশা করছি ভাল একটি সিনেমা নির্মাণ করতে পারব।’

‘কৃষ্ণপক্ষ’ প্রযোজনা করছে ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। রিয়াজ ও মাহি ছাড়াও অভিনয় করবেন তানিয়া আহমেদ, মৌটুসী বিশ্বাস, আজাদ আবুল কালাম, ফারুক আহমেদসহ অনেকে।

মেহের আফরোজ শাওনের পরিচালনায় অভিষেক হয় ২০০৩ সালে ‘পক্ষীরাজ’ শিরোনামে একটি নাটক নির্মাণের মধ্য দিয়ে। এরপর বেশ কয়েকটি টিভি নাটক নির্মাণ করেছেন তিনি।

হুমায়ূন আহমেদ ৮টি সিনেমা পরিচালনা করেছিলেন। এগুলো হল- ‘আগুনের পরশমণি’, ‘শ্রাবণ মেঘের দিন’, ‘দুই দুয়ারী’, ‘চন্দ্রকথা’, ‘শ্যামল ছায়া’, ‘নয় নম্বর বিপদ সংকেত’, ‘আমার আছে জল’ ও ‘ঘেটুপুত্র কমলা’। এর মধ্যে ৫টি চলচ্চিত্রে অভিনয় করেছেন শাওন।

এ ছাড়া হুমায়ূনের গল্পে নির্মিত সিনেমার তালিকায় রয়েছে ‘শঙ্খনীল কারাগার’, ‘আবদার’, ‘দূরত্ব’, ‘নন্দিত নরকে’, ‘নিরন্তর’, ‘দারুচিনি দ্বীপ’, ‘সাজঘর’ ও ‘প্রিয়তমেষু’।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর