আমি বিএনপি হলে জামায়াতকে কৌশলগত তালাক দিতাম

হাওর বার্তা ডেস্কঃ ২০ দলীয় জোটের শরীক দল কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম বীরপ্রতীক বলেছেন, আমি যদি বিএনপি হতাম জামায়াতকে কৌশলগত তালাক দিতাম।

তিনি বললেন যে, কৌশলগত তালাক কি জিনিস, ব্যাখা দিন আমি বললাম, কৌশলগত তালাকের বিষয়টাও কৌশলগত বিষয়।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের সরাসরি টক-শো অনুষ্ঠানে এসে এ কথা বলেন তিনি।

২০ দলীয় জোটের অন্যতম শরীক দল জামায়াত বিষয়ে কল্যাণ পার্টির চেয়ারম্যান বলেন, ‘জামায়াতকে নিয়ে পরিস্থিতি বা পরিবেশটা ড. কামাল হোসেন মহোদয়সহ আরও অনেক লোক অনেকবার বলেছেন, এটা লুকানোর কোনো বিষয় না। বিএনপি এ বিষয়টি কিভাবে হ্যান্ডেল করবে এটা উনারা খোলাসা করেননি এবং এটা ২০ দলীয় জোটের মিটিংয়ে খোলাসা করার বিষয়ও নয়। এটা আরেকটু ছোটো পরিসরে ফয়সালা করা প্রয়োজন।’

তিনি বলেন, ‘এখন আমরা কোন পর্যায়ে আছি তা বলা মুশকিল। তবে আমার যতটুকু জানা আছে, বিএনপির প্রার্থীরা যেমন বিভিন্ন আসনে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন ২০ দলীয় জোটের শরীক দলের প্রার্থীগণ ছাড়া শরীক দলের সঙ্গে দূরত্বটা হয়ে গেছে, সিট বন্টন নিয়ে।’

সৈয়দ মুহম্মদ ইবরাহিম বলেন, ‘কারণ, যতবারই ইস্যুটা (আসন বন্টন) উপস্থাপন হয়েছে, ততবারই এটার উত্তর এসেছে যে, মাননীয় দেশনেত্রী বেগম খালেদা জিয়া যেহেতু কারাগারে এ বিষয়ে আলোচনা এখন সমীচীন নয়। কিন্তু প্রধান শরীকের যারা সম্ভাব্য প্রার্থী উনারা কিন্তু নিজস্ব দায়িত্বপূর্ণ এলাকায় কাজ করছেন। আমি আমার হাটহাজারী উপজেলায় নির্বাচনী কাজ করছি না, সামাজিকভাবে ঘুরে বেড়াচ্ছি। কারণ, অফিসিয়ালি একটা উচ্চারণ প্রয়োজন’, বলেন কল্যাণ পার্টির এ নেতা।

তিনি আরও বলেন, ‘এখন সেপ্টেম্বর এসে গেছে, বাকি ৩ মাস আছে। নির্বাচনে যদি না যান-এটার সিদ্ধান্ত নিতে লাগবে ৫ মিনিট বা ৫ দিন। কিন্তু যদি যান, তার প্রস্তুতিটা ৫ মিনিট বা ৫ দিনে হবে না। সুতরাং, আসলেই এটা একটা পরিশ্রমের খেলা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর