প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ব্যাপক শোডাউনের প্রস্তুতি বিএনপির

হাওর বার্তা ডেস্কঃ ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুপুর ২টায় জনসভা করবে বাংলাদেশ জাতীয়তাবাদি দল-বিএনপি। জনসভা কেন্দ্র করে ব্যাপক শোডাউনের প্রস্তুতি নিয়েছে দলটি।

এ ছাড়া কেন্দ্রীয় কার্যালয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে সকাল ৬টায় দলীয় পতাকা উত্তোলন করা হবে। শনিবার সকালে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন দলের নেতাকর্মীরা। দোয়া মাহফিল করা হবে সারা দেশে।

এ প্রসঙ্গে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী বলেন, ‘আমাদের দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী হবে এযাবৎকালের সবচেয়ে বড় জনসভা। দলের প্রতিটি স্তরের নেতাকর্মী এতে অংশ নেবে। সরকারের সব বাধা উপেক্ষা করে শনিবার বিএনপির জনসভা জনসমুদ্রে পরিণত হবে। এরই মধ্যে জনসভায় দলের নেতাকর্মীদের উপস্থিতি নিশ্চিত করতে অঙ্গ ও সহযোগী সংগঠনের দায়িত্বশীলদের নির্দেশ দেওয়া হয়েছে। মূল দলের পক্ষ থেকেও সব প্রস্তুতি নেওয়া হয়েছে।’

শনিবার জনসভার বিষয়ে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘শনিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ, সুন্দর ও ভালো জনসভা অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠাবার্ষিকী সাফল্যমণ্ডিত করার জন্য আমরা সব প্রস্তুতি গ্রহণ করেছি। আমরা প্রত্যাশা করছি, জনসভায় ব্যাপক জনসমাগম ঘটবে। এ জন্য দলের সব অঙ্গ সংগঠনকে নির্দেশ দেওয়া হয়েছে।’

ঢাকার আশপাশের জেলা থেকে বিএনপির নেতাকর্মীরা আসবেন কি না জানতে চাইলে মিলন বলেন, ‘সব সময় রাজধানীতে বড় কোনো জনসভা হলে ঢাকার আশপাশের জেলাগুলো থেকে নেতাকর্মীরা অংশ নেন। আর কাল যেহেতু আমাদের দলের প্রতিষ্ঠাবার্ষিকীর জনসভা, তাই অন্যবারের চেয়ে আরো বেশি নেতাকর্মী নয়াপল্টনের জনসভায় যোগ দেবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর