শিক্ষকদের ১০ দিনের আলটিমেটাম

ঘোষিত বেতন স্কেল বাস্তবায়নে সরকারকে ১০ দিনের আলটিমেটাম দিয়েছে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি। শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত ঈদ পুনর্মিলনী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ আলটিমেটাম দিয়েছে সংগঠনটি।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়, ১২ অক্টোবরের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের জন্য সরকার ঘোষিত বেতন স্কেল বাস্তবায়ন না হলে ১৫ অক্টোবর থেকে দেশের সব জেলা সদরে শিক্ষক সমাবেশ করে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি দেয়া হবে।

বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি মহাসচিব সালেহা আক্তার বলেন, ১২ অক্টোবরের মধ্যে শিক্ষকদের জন্য ঘোষিত বেতন স্কেল বাস্তবায়ন করা না হলে ১৫ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারকলিপি প্রধান করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শিক্ষকদের ২য় শ্রেণীর পদমর্যাদাসহ বেতন স্কেল দুই ধাপে উন্নীত করার ঘোষণা দিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে কতিপয় শিক্ষক প্যাড সর্বস্ব সমিতি ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।

সালেহা আক্তার বলেন, তারা প্রাথমিক শিক্ষা অধিদফতরে সমঝোতা সভার নামে সরকারবিরোধী কর্মকাণ্ডকে উৎসাহিত করছে।

ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষক নেতা আমিনুল হক চৌধুরী, আবুল হোসেন, মঞ্জু লাল দে, ফেরদৌস আহমদ, মো. কামরুল হাসান, দেলোয়ান হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর