পুলিশের ৪ কর্মকর্তাকে সচিব পদে পদোন্নতি

হাওর বার্তা ডেস্কঃ সচিব পদমর্যাদা (গ্রেড-১) হিসাবে পদোন্নতি পেলেন পুলিশের চার অতিরিক্ত মহাপরিদর্শক। আজ সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পুলিশ শাখা-৩ এর সিনিয়র সহকারী সচিব মোঃ কামরুল আহসান তালুকদার স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

যাদের পদোন্নতি দেয়া হয়েছে তারা হলেন-সিআইডির প্রধান শেখ হিমায়েত হোসেন, সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল মোহাম্মদ নাজিবুর রহমান, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

পুলিশ সূত্র জানায়, দীর্ঘদিন ধরেই চার অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শককে সচিব পদমর্যাদা হিসাবে পদোন্নাতি দেওয়ার কথা ছিল। কিন্তু পদোন্নতি বিষয়টি এতোদিন ঝুলে ছিল। এই নিয়ে আইজিপিসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে কথা বলেন। পরে বিষয়টি সুরাহা হয়।

আজ তাদের পদোন্নতি দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হলে একটি প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্রমন্ত্রণালয়। পুলিশে অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শক গ্রেড-২ পদের বিপরীতে গ্রেড-১ এর ৪টি অস্থায়ী সুপার নিউমারারী পদ সৃজন করা হয়েছে। আর এই পদে পুলিশের চারজন কর্মকর্তাকে পদোন্নতি প্রদান করা হয়েছে।

এ প্রসঙ্গে পুলিশ সদর দপ্তরের এক কর্মকর্তা সাংবাদিককে বলেন, বর্তমান সরকার পুলিশের জন্য আন্তরিকভাবে কাজ করছেন। মানণীয় প্রধানমন্ত্রীর কাছে পুলিশের পক্ষ থেকে যা আবদার করা হয় তাই তিনি পুরন করছেন। এই সরকারের আমলেই পুলিশে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর