বিএনপি-জামায়াতের মাঠে নামার চেষ্টা

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষার্থীদের ঘরে ফেরা দেখে বিএনপি-জামায়াত এখন সক্রিয় হয়ে মাঠে নামার চেষ্টা করছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৬ আগষ্ট) বিকালে ধানমন্ডিস্থ আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেছেন।

তিনি বলেন, সড়ক পরিবহন আইনে সর্বোচ্চ শাস্তি হবে অপরাধের মাত্রা অনুযায়ী। হত্যার উদ্দেশ্য যানবাহন চালালে তা প্রমাণ হলে ৩০২ ধারা অনুযায়ী বিচার হবে। সেই রায় হবে মৃত্যু।

সেতুমন্ত্রী বলেন, কয়েক দিনের আন্দোলনের পর শিক্ষার্থীরা ঘরে ফিরতে শুরু করেছে। তাদের দাবি বাস্তবায়নের জন্য সরকার অনেকগুলো পদক্ষেপ নিয়েছি। এরই মধ্যে দুইটা পরিবারকে ২০ লাখ টাকার করে সঞ্চয়পত্র দেওয়া হয়েছে। তাছাড়া রমিজ উদ্দিন কলেজের জন্য পাঁচটি বাস দেওয়া হয়েছে। একটি আন্ডারপাশ তৈরি করার জন্য ১৭ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, ড্রাইভিং লাইসেন্স প্রদান, নবায়ন, ফিটনেস প্রদান ও নবায়ন করতে সারা দেশের বিআরটিএ অফিস শুক্রবার ছাড়া প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে। শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি- জামায়াত অনুপ্রবেশ হয়ে গেছে। অরাজনৈতিক আন্দোলনকে নিজেদের স্বার্থের জন্য রাজনীতিক আন্দোলনের মাধ্যমে সরকার পতন করার জন্য হামলা চালিয়ে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, আমির খসরুর আহবানটা সারা বাংলাদেশে ছড়িয়ে পড়ায়। সারা দেশ থেকে তাদের নেতাকর্মীরা ঢাকায় আসছে। তাদের দলের তরুণ ক্যাডাররা অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের সাথে মিশে হামলা চালাচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, দীপু মনি, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, আহমদ হোসেন, মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আব্দুস সোবহান গোরাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আব্দুস সবুর প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর