বাংলাদেশে এখন নিরাপদ পরিবেশ বিরাজ করছে

যুক্তরাজ্যের সফররত সংসদীয় প্রতিনিধি দল দেশে বিদ্যমান আইন-শৃংখলা পরিস্থিতিতে সন্তোষ প্রকাশ করে বলেছেন, বাংলাদেশে এখন নিরাপদ পরিবেশ বিরাজ করছে।
প্রতিনিধি দলের প্রধান এ্যান মেইন বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীতে বলেন, আমরা ঢাকা ও সিলেটের অনেক এলাকা ভ্রমণ করেছি এবং বিভিন্ন সামাজিক কর্মসূচিতে যোগ দিয়েছি। পাশাপাশি বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প পরিদর্শন করেছি এবং বিভিন্ন শপিংমলে গিয়েছি। কিন্তু আমরা সেখানে কোন নিরাপত্তার হুমকি অনুভব করিনি।
রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় নীতি নির্ধারক ও পদস্থ সরকারি কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ্যান মেইন দেশের বর্তমান আইন-শৃংখলা পরিস্থিতির ব্যাপারে দৃঢ় আস্থা প্রকাশ করেন। খবর বাসস’র।
যুক্তরাজ্যের পার্লামেন্টে বাংলাদেশ সংক্রান্ত অল পার্টি পার্লামেন্টারি গ্রুপের চেয়ারপার্সন এ্যান মেইন আরো বলেন, আমাদের সফর সফল হয়েছে। বাংলাদেশের মানুষ খুবই অতিথি ও বন্ধু পরায়ন। আমরা তাদের আতিথেয়তা ভুলব না। সোমবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে কূটনৈতিক এলাকায় একজন ইতালীয় নাগরিক খুন হওয়ার পর কয়েকটি প্রভাবশালী দেশ বাংলাদেশে তাদের নাগরিকদের চলাফেরার ব্যাপারে নিরাপত্তার সতর্কতা জারির পর এ্যান মেইন এই মন্তব্য করলেন।
প্রতিনিধি দলের অন্য তিন সদস্য হচ্ছেন- বব ব্ল্যাকমেন, পল স্কাউলি এবং ডেভিড ম্যাকিনটস। তারা সবাই রক্ষণশীল দলের সদস্য।
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, প্রতিনিধিদলের সদস্যদের এটি সরকারি সফর নয়। তারা এখানে কিছু সামাজিক ও উন্নয়ন কর্মসূচি দেখতে এসেছেন।
এইচ টি ইমান বলেন, প্রতিনিধি দলের সদস্যরা তাকে জানিয়েছেন, বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতিতে তারা সন্তুষ্ট। তারা কোন নিরাপত্তা হুমকি অনুভব করেননি।
বৈঠকে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বিরেন সিকদার, সাবেক আইন মন্ত্রী আব্দুল মতিন খসরু, রাষ্ট্রদূত মোহাম্মদ জমির, ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব রিয়ার এডমিরাল (অব:) মোহম্মদ খোরশেদ আলম এবং পররাষ্ট্র সচিব (দ্বিপক্ষীয়) মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর