এডিসি পদে পদোন্নতি পেলেন হাটহাজারী ইউএনও আক্তার উননেছা শিউলী

হাওর বার্তা ডেস্কঃ অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) পদে পদোন্নতি পেয়েছেন কিশোরগঞ্জের কৃতি সন্তান চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আক্তার উননেছা শিউলী। তাঁকে ফেনী জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে পদায়ন করা হয়েছে। সোমবার (৩০ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়।

আক্তার উননেছা শিউলী ১৯৭৯ সালে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী উপজেলার দিয়াকূল গ্রামে জন্মগ্রহণ করেন। বাবা ছিলেন কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের একজন কর্মচারী। চার বোনের মধ্যে দ্বিতীয় শিউলী কিশোরগঞ্জের শোলাকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিকের পাঠ চুকিয়ে ভর্তি হন কিশোরগঞ্জ এস.ভি গভ. গার্লস হাই স্কুলে। সংসারে অভাব-অনটনের কারণে কোনো ধরনের প্রাইভেট না পড়েই এসএসসি পাস করেন শিউলি।

এস.ভি গভ. গার্লস হাই স্কুল থেকে ১৯৯৪ সালে এসএসসি পাস করার পর পরই বিয়ের পিঁড়িতে বসতে হয় তাকে। বিয়ের পরেই তার পড়ালেখায় বাধ সাধেন শ্বশুরবাড়ির লোকজন। সব ধরনের প্রতিকূলতা অতিক্রম করে শিউলী গুরুদয়াল কলেজ থেকে এইচএসসি পাশের পর ময়মনসিংহ আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন। টানাটানির সংসারে টিউশনি করে নিজের পড়ালেখার খরচ চালিয়েছেন তিনি।

২৪তম বিসিএস পরীক্ষায় প্রথম অংশ নেন শিউলী। ২৪তম ও ২৫তম বিসিএস এর প্রিলি, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও ভাইভা বোর্ডে গিয়ে আটকে যান। এরপরও বড় বোন আশরাফুন্নেছার প্রবল আগ্রহ আর জেদের কারণে ২৭তম বিসিএস পরীক্ষায় বসেন এবং সফল হন শিউলী।

প্রশাসনিক ক্যাডারে নিয়োগ পেয়ে রাঙামাটিতে প্রথম কর্মজীবন শুরু করেন তিনি। ২০১৭ সালের ১৭ মে তিনি হাটহাজারী উপজেলায় ইউএনও হিসেবে যোগদান করেন। এর আগে ২০১৫ সালের ১৫ নভেম্বর থেকে তিনি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) দায়িত্ব পালন করেছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর