আগামীকাল সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

হাওর বার্তা ডেস্কঃ দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনা করে বৃহস্পতিবার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় কোমলমতি শিক্ষার্থীসহ আমরা শিক্ষা পরিবারের সবাই শোকার্ত। এ সময় তিনি সবাইকে শান্ত থাকতে এবং ধৈর্য ধারণ করার আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, ওই দুর্ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা এবং সড়ক পরিবহনকে সুশৃঙ্খল ও নিরাপদ করার লক্ষ্যে প্রধানমন্ত্রী ইতিমধ্যে কঠোর নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী স্বরাষ্ট্র মন্ত্রণালয় যথাযথ উদ্যোগ গ্রহণ করেছে এবং দোষীদের গ্রেপ্তার করেছে। দোষীদের সর্বোচ্চ শাস্তির বিষয়ে আইনানুগ কার্যক্রম গ্রহণ অব্যাহত আছে।

প্রসঙ্গত, জাবালে নূর পরিবহনের বাস চাপায় রাজধানীর শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় কয়েকদিন ধরেই আন্দোলন করে আসছিল শিক্ষার্থীরা। আন্দোলনের মধ্যেই শিক্ষা মন্ত্রণালয় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করলো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর