রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে দুই ঘণ্টা পর এজেন্ট নিয়ে কেন্দ্রে বুলবুল

হাওর বার্তা ডেস্কঃ রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে এক কেন্দ্রে ভোট শুরুর এক ঘণ্টা পর কেন্দ্রে যাওয়া বিএনপির এজেন্টকে ঢুকতে দেননি প্রিজাইডিং কর্মকর্তা। পরে দুই ঘণ্টা পরে বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল নিজে গিয়ে এজেন্টদের বসিয়ে দিয়ে এসেছেন। ঘটনাটি ঘটেছে নগরীর সিরোইল হাইস্কুল কেন্দ্রে।

সকাল ১০টার দিকে বুলবুল এই কেন্দ্রে তার বেশ কয়েকজন এজেন্ট নিয়ে ঢোকেন। কেন তাদেরকে কাজ করতে দেয়া হয়নি, সেটা নিয়ে কৈফিয়ত জানতে চান প্রিজাইডিং কর্মকর্তা ব্রজেন্দ্রনাথ সরকারের কাছে। আর এরপরই জানা যায় পুরো কাহিনি।

সকাল আটটায় ভোটগ্রহণ শুরুর আগেই প্রার্থীদের এজেন্টদের কেন্দ্রে ঢুকতে হয়। ভোটারের ছবিযুক্ত তালিকা পোলিং কর্মকর্তার কাছে থাকলেও তাদের পরিচয় নিশ্চিত করেন এই এজেন্টরাই। এরপর দেয়া হয় ভোট দেয়ার অনুমতি।

তবে বিএনপি যাদেরকে এই কেন্দ্রে দায়িত্ব পালন করতে দেয়, তারা ভোট শুরুর প্রায় পৌনে এক ঘণ্টা পর এই কেন্দ্রে যান।

পরে প্রিজাইডিং কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ‘এজেন্টদের তালিকা দিতে হয় আগের রাতে অথবা সকালে। যারা সকাল সাতটা ৫০ মিনিটের মধ্যে এখানে এসেছে, তাদেরকে আমি ঢুকতে দিয়েছি। কিন্তু এরা এসেছিলেন নয়টার আগে। এই সময়ে কেউ আসলে তাকে ঢুকতে দেয়ার বিষয়ে আমার কাছে কোনো নির্দেশনা ছিল না। তাই আমি তাদেরকে গ্রহণ করিনি।’

তবে বুলবুল তার এজেন্টদের পক্ষে কাজগপত্র প্রিজাইডিং কর্মকর্তার হাতে তুলে দিয়ে সেখানে সই করার পর তাদেরকে ঢুকতে দেয়া হয়।

পরে বুলবুল সাংবাদিকদের বলেন, ‘এটা প্রসহনের নির্বাচন হচ্ছে, তাই এজেন্টদের ঢুকতে দেয়া হয়নি।’ এজেন্টরা কেন ভোট শুরুর এক ঘণ্টা পরে এলেন, এ বিষয়ে অবশ্য বিএনপির প্রার্থী কিছু বলেননি।

বিএনপির প্রার্থীর প্রধান এজেন্ট তোফাজ্জল হোসেন তপু এ সময় উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর