সূচকের উত্থানেও কমেছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার দেশের প্রধান শেয়ারাবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। তবে কমেছে মোট টাকার অঙ্কে লেনদেনের পরিমাণ।

দিনশেষে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক চার পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৫৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইতে লেনদেন হয়েছে ৪২৪ কোটি ২৩ লাখ টাকার। যা গতকালের তুলনায় ৭১ কোটি বা ১৪ দশমিক ৩৫ শতাংশ কম। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৪৯৫ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার।

ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৫০টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪২টির শেয়ার দর।

ঢাকার বাজারে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হলো- ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, সাইফ পাওয়ারটেক, সামিট অ্যালায়েন্স পোর্ট, এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স, ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি, আইডিএলসি ফিন্যান্স, বিএসআরএম স্টিলস, লাফার্জ সুরমা সিমেন্ট, ইউনিট হোটেল অ্যান্ড রিসোর্টস এবং এসিআই লিমিটেড।

দিনশেষে অপর শেয়ারাবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক ২১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৮৬৬ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৮টির, কমেছে ১১৪টি এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর