নিজেকে আমি বন্দী রাখতে চাই না

হাওর বার্তা ডেস্কঃ চলতি বছর গ্রন্থমেলায় প্রকাশ হয় জনপ্রিয় মডেল-অভিনেত্রী আশনা হাবীব ভাবনার প্রথম উপন্যাস ‘গুলনেহার’। উপন্যাসটির জন্য পাঠক মহলে দারুণ প্রশংসিত হন তিনি। পরবর্তিতে গেল ঈদে ‘গুলনেহার’ অবলম্বনে টেলিছবিও নির্মিত হয়। এটি নির্মাণ করেন নির্মাতা অনিমেষ আইচ। উপন্যাসের মতো টেলিছবিও দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলে বলে জানান এই গ্ল্যামারকন্যা। ভাবনা আবারো লিখছেন। তবে এবার টেলিছবির জন্য নয়।  একটি শর্টফিল্মের গল্প লিখছেন তিনি। ভাবনার ভাষ্য, আন্তর্জাতিক বাজারের জন্য এই শর্টফিল্মটি নির্মাণ করার পরিকল্পনা করছি। এখন এটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। এটিতেও কিছু চমক থাকবে। সত্যি বলতে, আমি নতুন কিছু করতে পছন্দ করি। যারা আমাকে চিনেন কিংবা আমার নাটক দেখেন তারা জানেন আমার সব কিছুতে নতুনত্ব থাকে। এই সময়ের তারকা শিল্পীদের বেশির ভাগ খন্ড নাটক-টেলিছবিতেই বেশি কাজ করছেন। তাদের অনেকেই ধারাবাহিকে নেই।

সেই তালিকায় নাম ছিল ভাবনারও। তবে এবার তা থেকে তিনি বের হয়ে এসেছেন। প্রথমবারের মতো নাগরিক টিভির জন্য ‘জোছনাময়ী’ শিরোনামের একটি সিরিয়ালে কাজ করছেন তিনি। অনিমেষ আইচের গল্পে সিরিয়ালটি নির্মাণ হচ্ছে। এরইমধ্যে এটির প্রথম অংশের শুটিং শেষ করেছেন বলে জানিয়েছেন ভাবনা। ক্যারিয়ারে এত দিন ধারাবাহিকে কাজ না করা প্রসঙ্গে তিনি বলেন, আগে দু’একটিতে এক দু’দিনের বেশি শুটিং করা হয়নি। কাজ করতে গিয়ে দেখেছি কেউ এই কাজটা মনোযোগ দিয়ে করে না। গল্পে ধারাবাহিকতা থাকে না। তাই সিরিয়াল করা হয়নি। এই ধারাবাহিকটি তেমন হচ্ছে না বলেই কাজ করছি।

যেটুকুর শুটিং শেষ করেছি সেটুকু অনেক ভালো হয়েছে বলতে পারি। এটাতে ভাবনাকে কেমন চরিত্রে দেখা যাবে? এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি ধারাবাহিকটির নাম ভূমিকায় অভিনয় করছি। আমাদের আশে পাশে অনেক জোছনা আছে। যারা প্রতিনিয়ত তাদের জীবন নিয়ে স্ট্রাগল করছে। আমার চরিত্রের মধ্যে দিয়ে গল্পকার সেই সব জোছনাকে তুলে ধরছেন। এটি সম্পূর্ণ নারীপ্রধান একটি গল্পের ধারাবাহিক। যা প্রচারে এলে দর্শকদের ভালো লাগবে। এদিকে এই অভিনেত্রী বর্তমানে আসছে ঈদের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন বলেও জানান। কয়েকটি নাটকের শুটিং শেষ করেছেন তিনি। ঈদের কাজের প্রসঙ্গে বলেন, আমি গুনে গুনে কাজ করি না। ভালো কাজ হলেই করি।

কয়েকজন গুণী নির্মাতার নাটকে এবার ঈদে আমাকে দেখা যাবে। গেল ঈদে অনিমেষ আইচের ‘গিফট’, সাগর জাহানের ‘দুলু বাবুর্চি’ ,সোহেল রানা ইমনের ‘মেঘ পিয়নের চিঠি’ ও মুরছালিন শুভর ‘মি. অ্যান্ড মিসেস লিয়াকত’সহ বেশ কিছু নাটক- টেলিছবিতে তাকে দেখা গেছে। অভিনেত্রী হিসেবে নিজেকে কেমন দেখতে চান। আলাপনে এ নিয়েও কথা বলেন তিনি। নাটকের মধ্যে রোমান্টিক, কমেডি ও সিরিয়াস তিন ধরনেরই নাটক রয়েছে। নিজেকে একজন দক্ষ অভিনয়শিল্পী হিসেবে প্রমাণ করতে হলে সব ধরনের চরিত্রে ভালো অভিনয় করা প্রয়োজন বলে ভাবনা মনে করেন। তিনি আরো বলেন, বিভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করলে দর্শকও একজন শিল্পীকে নানাভাবে আবিষ্কার করতে পারেন।

আমি চাই দর্শক আমার কাজের মধ্য দিয়ে আমাকে নতুন নতুন ভাবে দেখুক। একই ধারার মধ্যে নিজেকে আমি বন্দী রাখতে চাই না। ছোট পর্দার বাইরে বড় পর্দায়ও ভাবনাকে দেখা গেছে। অনিমেষ আইচের  ‘ভয়ঙ্কর সুন্দর’ ছবির মধ্য দিয়ে চলচ্চিত্রে তার অভিষেক হয়েছে। ক্যারিয়ারে এখন পর্যন্ত তার ছবির সংখ্যা মাত্র একটি। তবে প্রথম ছবি দিয়েই তিনি দর্শকের মনে দাগ কাটেন। ভালো-গল্প ও চরিত্র পেলে নতুন ছবিতে কাজ করার ইচ্ছে প্রকাশ করেন তিনি। গল্প ও চরিত্র পছন্দ হলে তার যে কোনো ধরনের ছবিতে কাজ করার আগ্রহ রয়েছে বলেও জানান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর