গণসংবর্ধনা : সোহরাওয়ার্দীতে নেতা-কর্মীদের ঢল

হাওর বার্তা ডেস্কঃ দেশের উন্নয়ন ও অর্জনে অনন্য সফলতার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আজ শনিবার (২১জুলাই) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের পক্ষ থেকে গণসংবর্ধনা দেওয়া হবে। ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত গণসংবর্ধনা অনুষ্ঠানে বিকাল ৩টায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দীর্ঘ ৩৭ বছর সভাপতির দায়িত্ব পালন করা দেশের প্রাচীনতম দল আওয়ামী লীগের গণসংবর্ধনা শেষে প্রধান অতিথির বক্তব্য রাখবেন তিনি। মহাকাশে বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সফল উৎক্ষেপণ, বাংলাদেশের স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ, অস্ট্রেলিয়ায় গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড এবং সর্বশেষ ভারতের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় থেকে ডিলিট ডিগ্রি অর্জন করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এই সংবর্ধনা দিচ্ছে নিজ দল আওয়ামী লীগ।

আওয়ামী লীগ মনে করে, এসব অর্জন এবং উন্নয়নের একমাত্র অধিনায়ক শেখ হাসিনা। উন্নয়নশীল দেশের যে যাত্রা শুরু হয়েছে- শেখ হাসিনার নেতৃত্বে বলেই তা সম্ভব হয়েছে। আওয়ামী লীগ সভাপতির এসব কৃতিত্বকে স্মরণীয় করতে এ গণসংবর্ধনার আয়োজন করার সিদ্ধান্ত নেয় দলটি।

গণসংবর্ধনা উপলক্ষে এরই মধ্যে নেতা-কর্মীদের ঢল নেমেছে ঐতিহাসিক এ উদ্যানে। শনিবার সকাল থেকেই রাজধানীসহ সারাদেশের বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন। অনেকেই ইতিমধ্যে মঞ্চের সামনে অবস্থান নিয়েছেন।

দলের অভিভাবক শেখ হাসিনার গণসংবর্ধনা সফল করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনগুলো। সোহরাওয়ার্দী উদ্যোনে বর্ণিল সাজে প্রস্তুত করা হয়েছে গণসংবর্ধনা মঞ্চ। ইংরেজি বর্ণ এল আকৃতিতে বিশাল প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। প্যান্ডেলে ৩০ হাজার আসন বসানো হয়েছে। মাঠ এবং আশপাশে অন্তত অর্ধলক্ষাধিক জনতার সমাগম হবে মনে করছে আওয়ামী লীগ। সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। সোহরাওয়ার্দী ময়দানসহ আশপাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, আওয়ামী লীগের দলীয় পতাকা, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ সরকারের উন্নয়ন ও অর্জনের তথ্য সম্বলিত পোস্টার, ফেস্টুন ও ব্যানার লাগানো হয়েছে।

সূত্র মতে, আজকের সংবর্ধনায় আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, কৃষকলীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগের সব ইউনিটের নেতাকর্মীদের অংশগ্রহণ থাকবে। এ ছাড়া ঢাকার পাশ্ববর্তী মানিকগঞ্জ, গাজীপুর, নারায়ণগঞ্জ, সাভার, আশুলিয়া ও মুন্সীগঞ্জ জেলার বিপুলসংখ্যক নেতাকর্মীরা যোগ দেবে। বাস, ট্রাক ও রেলপথে নেতাকর্মী ঢাকায় এসে বর্ণিল মিছিল সহকারে সোহরাওয়ার্দী ময়দানে সমবেত হবে। ঢাকার সরকার দলীয় সংসদ সদস্যরাও মিছিল সহকারে সমাবেশে যোগ দেবে।

প্রধানমন্ত্রীর গণসংবর্ধণা সফল করতে যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগ ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। ইতোমধ্যে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনার গণসংবর্ধনা সফল করতে যুবলীগের প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা দলে দলে যোগদান করবে। শুধু সংবর্ধনাই নয়, রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে যুবলীগের প্রতিটি কর্মী ঐক্যবদ্ধ। শেখ হাসিনাকে আবারও নির্বাচিত করাই হবে আমাদের পক্ষ থেকে প্রকৃত সংবর্ধনা। পুরো সংবর্ধনাস্থলে শৃঙ্খলার দায়িত্বে থাকবে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। এ জন্য সার্বিক প্রস্তুতি নিয়েছে সংগঠনটি।

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি বলেন, সংবর্ধনাকে কেন্দ্র করে আমাদের দুটি দায়িত্ব। স্বেচ্ছাসেবক লীগের বিশাল কর্মী বহর পুরো সোহরাওয়ার্দী উদ্যানের শৃঙ্খলা বজায় রাখতে সেবকের দায়িত্ব পালন করবে। অন্যদিকে, দুই মহানগরসহ আশপাশে প্রতিটি ইউনিটের নেতাকর্মীরা ছাড়া সাধারণ মানুষকে সম্পৃক্ত করা কাজ চলছে।

আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল বলেন, ইতোমধ্যে আমরা বিভিন্ন ইউনিটের সঙ্গে যৌথসভা সম্পন্ন করেছি। নেত্রীকে সম্মান ও সংবর্ধনাকে সফল করতে যুব মহিলা লীগের মহানগর, থানা, ওয়ার্ড এবং ইউনিয়ন থেকে নেতাকর্মীরা দুপুরের মধ্যে সোহরাওয়ার্দী মাঠে সমবেত হবে। জোট প্রধান এবং সরকার প্রধান শেখ হাসিনার গণসংবর্ধনায় যোগ দেবে ১৪ দলের নেতারাও।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর