তিন সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ : সিইসি

হাওর বার্তা ডেস্কঃ প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজশাহী, সিলেট ও বরিশাল- তিনি সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে তিন সিটি নির্বাচন নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বৈঠকে এ কথা বলেন তিনি। সিইসির সভাপতিত্বে বৃহস্পতিবার সকাল সোয়া ১১টার দিকে বৈঠক শুরু হয়।

বৈঠকে অংশগ্রহণকারী সবাইকে ধন্যবাদ দিয়ে শুরুতেই সবার উদ্দেশে সিইসি বলেন, এখন থেকে দুই মাসের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রক্রিয়ার দিকে অনুপ্রবেশ করবো। এই তিন সিটির ভোট আমাদের নির্বাচন কমিশনের সব কর্মকর্তাসহ সবার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম উপস্থিত ছিলেন। এছাড়া পুলিশ ও র‌্যাবের মহাপরিদর্শক, তিন বিভাগীয় কমিশনার, রিটার্নিং কর্মকর্তাসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠকের আগে ইসি সচিব হেলালুদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, বর্তমান কমিশন দায়িত্ব নেওয়ার পর এই প্রথম একসাথে তিনটি সিটিতে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আগে একসাথে দুই সিটিতে নির্বাচন হলেও তিন সিটিতে নির্বাচন এই প্রথম। তিন সিটিতে নির্বাচন একসাথে এমন নির্বাচন সামলানোর অভিজ্ঞতাটা আমাদের সবার জন্য গুরুত্বপূর্ণ হবে।

প্রসঙ্গত, আগামী ৩০ জুলাই রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণ হবে।এই তিন সিটিতে এখন বিএনপির মেয়র রয়েছেন। ২০১৩ সালের নির্বাচনে তিন সিটিতেই বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন বিএনপির প্রার্থীরা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর