নিজেরা সচেতন হলে কমবে শিশু মৃত্যুহার: রসিক মেয়র

হাওর বার্তা ডেস্কঃ রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন,  ভিটামিন-এ ক্যাপসুলে কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। নিয়ম অনুয়ায়ী  শিশুদের এ-ক্যাপসুল খাওয়াতে হবে। শিশুদের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানোর ব্যাপারে সবাইকে সচেতনও হতে হবে। নিজেরা সচেতন হলে কমে আসবে শিশু মৃত্যুহার।

আজ বুধবার সকাল সাড়ে ১১টায় রংপুর সিটি করপোরেশনের হলরুমে শিশুদের ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন সম্পর্কে অবহিতকরণ ও পরিকল্পনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

তিনি বলেন, ১৪ জুলাই থেকে প্রথম রাউন্ডের এ প্লাস ক্যাম্পেইনের কার্যক্রম শুরু হবে। এ সময় ১ লাখ ২৮ হাজার ৫৫০ জন শিশুকে  ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

সভায় বিশেষ অতিথি  ছিলেন-রংপুর সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী আকতার হোসেন আজাদ, সচিব আবু মুসা মোহাম্মদ জঙ্গি, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজ, সিটি কর্মকর্তা জাহিদ হাসান লুসিড।

প্রথম রাউন্ডে মোট ২৯৭টি অস্থায়ী কেন্দ্রে  ৬৬৬ জন স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবী এ ক্যাপসুল খাওানোর দিন দায়িত্ব পালন করবেন। এ সময় ৬ থেকে ১১ মাস বয়সী ২০ হাজার ৩০০ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ১ লাখ ৮ হাজার ২৫০ জন শিশুকে ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর