বরিশাল সিটি করপোরেশন নির্বাচন কাউন্সিলর পদে লড়বেন ১৫০ প্রার্থী

হাওর বার্তা ডেস্কঃ বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচনে ৩০টি সাধারণ ও ১০টি সংরক্ষিত ওয়ার্ড মনোনয়নপত্র জমা দিয়েছেন ১৫২ কাউন্সিলর প্রার্থী। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে ১১৪ জন ও সংরক্ষিত ওয়ার্ডে ৩৮ জন মনোনয়নপত্র দাখিল করেছিলেন। যাচাই-বাছাই শেষে সাধারণ ওয়ার্ডে দুজন প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে নির্বাচন কমিশন।

কাউন্সিলর পদে আওয়ামী লীগ দলীয় সমর্থিত প্রার্থীদের নাম ঘোষণা করলেও বিএনপি কিংবা অন্য কোনো দল সমর্থিত প্রার্থীদের নাম ঘোষণা করেনি। তবে বিএনপিপন্থি নেতা ও বর্তমান কাউন্সিলররা নির্বাচন করছেন। বরিশাল আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয় সূত্রে প্রাপ্ত তালিকা অনুযায়ী বিসিসির কাউন্সিলর প্রার্থীরা হলেন

১নং ওয়ার্ড -আওয়ামী লীগের একক প্রার্থী আউয়াল মোল্লা, বর্তমান কাউন্সিলর কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিবের শ্যালক সৈয়দ সাইদুল হাসান মামুন এবং আমির হোসেন বিশ্বাস।

২নং ওয়ার্ড-জাতীয় পার্টির মহানগর কমিটির সভাপতি ও বর্তমান কাউন্সিলর এডভোকেট এ কে এম মুরতজা আবেদীন, তার স্ত্রী নাছিমা নাজনীন, আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী আহসান উল্লাহ এবং এস এম মাওয়ারদী।

৩নং ওয়ার্ড-বিএনপি নেতা ও বর্তমান কাউন্সিলর আলহাজ সৈয়দ হাবিবুর রহমান ফারুক, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মজিবর রহমান মৃধা, শামিম খান, মাহবুবুল আলম খান, হালিমা বেগম, মুহা. কামরুজ্জামান, শহিদুল ইসলাম হাওলাদার এবং শাহজাহান সিরাজ।

৪নং ওয়ার্ড-বিএনপি নেতা ও বর্তমান কাউন্সিলর ইউনুছ মিয়া, তার ভাই হারুন-অর রশিদ, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তৌহিদুল ইসলাম বাদশা, ইলিয়াস তালুকদার, এমরান হোসেন শরীফ এবং এসএম কাওছার হোসেন।

৫নং ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর মাইনুল হক, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শেখ আনোয়ার হোসেন ছালেক, জাহিদুল ইসলাম সবুজ, আলম বিশ্বাস, মো. মন্টু, কেফায়েত হোসেন রনি এবং জিয়াউল হক চিশতি নাদির।

৬নং ওয়ার্ড-বিএনপি নেতা ও বর্তমান কাউন্সিলর এমডি হাবিবুর রহমান, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আকতার উজ্জামান, খান মোহাম্মদ জামাল হোসেন, আতাউল গণি ও তার ছেলে রফিকুল ইসলাম।

৭নং ওয়ার্ড বিএনপি নেতা ও বর্তমান কাউন্সিলর সৈয়দ আকবর, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এডভোকেট রফিকুল ইসলাম খোকন এবং শেখ আলম।

৮নং ওয়ার্ড-আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সুরঞ্জিত দত্ত লিটু, বর্তমান কাউন্সিলর সেলিম হাওলাদার এবং আল আমিন।

৯নং ওয়ার্ড- বিএনপি নেতা সৈয়দ জামাল হোসেন নোমানের মনোনয়ন বাতিল করা হয়েছে। বর্তমানে বৈধ তিন প্রার্থী হলেন বর্তমান কাউন্সিলর হারুন-অর রসিদ, আওয়ামী লীগ সমর্থিত এ এস এম মোস্তাফিজুর রহমান মাসুম এবং সমীম রহমান।

১০নং ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর ও আওয়ামী লীগ সমর্থিত জয়নাল আবেদীন হাওলাদার এবং সাবেক কাউন্সিলর এ টি এম শহিদুল্লাহ কবির।

১১নং ওয়ার্ড-আওয়ামী লীগ সমর্থিত ও বর্তমান কাউন্সিলর মজিবর রহমান, মারুফ আহম্মেদ এবং মো. রাজা।

১২নং ওয়ার্ড -বিএনপি নেতা ও বর্তমান কাউন্সিলর (প্যানেল মেয়র-১) আলহাজ কে এম শহীদুল্লাহ এবং আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জাকির হোসেন।

১৩নং ওয়ার্ড-আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও বর্তমান কাউন্সিলর মেহেদী পারভেজ খান, বিএনপির প্রার্থী মতিউর রহমান, মেজবাউল মোর্শেদ খান এবং মারুফ খান।

১৪নং ওয়ার্ড- জামায়াত নেতা ও বর্তমান কাউন্সিলর এডভোকেট সালাউদ্দিন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী তৌহিদুর রহমান ছাবিদ এবং শাকিল হোসেন পালাশ।

১৫নং ওয়ার্ড- বর্তমান কাউন্সিলর ও বিএনপি নেতা সৈয়দ জাকির হোসেন জেলাল, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী লিয়াকত হোসেন খান এবং মাকছুদ আলম মাসুদ।

১৬নং ওয়ার্ড- বর্তমান কাউন্সিলর (প্যানেল মেয়র-২) ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোশারেফ আলী খান বাদশা, রুবিনা আক্তার এবং বিএনপির প্রার্থী কামরুল হাসান।

১৭নং ওয়ার্ড- আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও বর্তমান কাউন্সিলর আকতার উজ্জামান গাজী হিরু এবং আনোয়ার হোসেন।

১৮নং ওয়ার্ড- বর্তমান কাউন্সিলর ও বিএনপি নেতা মীর এ কে এম জাহিদুল কবির, তার স্ত্রী শাহানা বেগম, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী কামরুজ্জামান এবং মনিরুল ইসলাম।

১৯নং ওয়ার্ড- সুমন হাওলাদার আশিষের মনোনয়ন বাতিল করা হয়েছে। বর্তমানে বৈধ দুই প্রার্থী হলেন বর্তমান কাউন্সিলর ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গাজী নঈমুল হোসেন লিটু এবং জাতীয় পার্টির হানিফ চৌধুরী।

২০নং ওয়ার্ড- বর্তমান কাউন্সিলর এস এম জাকির হোসেন, জিয়াউর রহমান বিপ্লব এবং সাইদুর রহমান। এরা সবাই আওয়ামী লীগপন্থি হলেও দলীয়ভাবে কাউকেই সমর্থন দেয়নি মহানগর আওয়ামী লীগ।

২১নং ওয়ার্ড- বর্তমান কাউন্সিলর ও মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক আলহাজ আলতাফ মাহমুদ, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শেখ সাঈদ আহমেদ মান্না, মু. শাহরিয়ার সাচিব এবং তারিকুল ইসলাম।

২২নং ওয়ার্ড- আওয়ামী লীগ সমর্থিত আনিছুর রহমান, সাবেক কাউন্সিলর আ ন ম সাইফুল আহসান আজিম এবং তানভীর হোসেন রানা।

২৩নং ওয়ার্ড- বর্তমান কাউন্সিলর এনামুল হক বাহার, এমরান চৌধুরী জামাল, মিজানুর রহমান এবং শামীম। এই ওয়ার্ডেও আওয়ামী লীগ দলীয় প্রার্থী সমর্থন করেনি।

২৪নং ওয়ার্ড- আওয়ামী লীগ সমর্থিত শরীফ আনিছুর রহমান (আনিছ শরীফ), বিএনপির প্রার্থী ও বর্তমান কাউন্সিলর ফিরোজ আহমেদ, জাহাঙ্গীর মোল্লা, ইসলামী আন্দোলনের প্রার্থী জাকির হোসেন এবং আবদুল বারেক হাওলাদার।

২৫নং ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর ও মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার জিয়া, সুলতান মাহমুদ, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এম. সাইদুর রহমান জাকির, আবু হানিফ এবং ফজলুর রহমান হাওলাদার।

২৬নং ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর ফরিদ উদ্দিন হাওলাদার, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হুমায়ুন কবির এবং মোহাম্মদ হাসান ইমাম।

২৭নং ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর নূরুল ইসলাম, গিয়াস উদ্দিন বাবুল মোল্লা, মনিরুজ্জামান তালুকদার, আলতাফ হোসেন সিকদার হারুন এবং আওয়ামী লীগ সমর্থিত আবদুর রশিদ হাওলাদার।

২৮নং ওয়ার্ড-আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও বরিশাল জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর হোসেন, জাহিদ হোসেন এবং হুমায়ুন কবির।

২৯নং ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর কাজী মনিরুল ইসলাম, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ফরিদ আহমেদ এবং মনিরুজ্জামান খান।

৩০নং ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর ও বিএনপি নেতা খায়রুল মামুন, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আজাদ হোসেন মোল্লা কালাম এবং সাবেক কাউন্সিলর নিয়াজ মাহমুদ বেগ।

১নং সংরক্ষিত ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর ও প্যানেল মেয়র-৩ শরীফ তাসলিমা কালাম পলি, আঞ্জুমান আরা সাথি, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মিনু রহমান এবং নুরুন্নাহার বেগম পুষ্প।

২নং সংরক্ষিত ওয়ার্ড-ফাতেমা রহমান, জাহানারা বেগম, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আলমতাজ বেগম, জ্যোৎনা রানী বণিক সুমা, কানন বেগম এবং জোছনা বেগম।

৩নং সংরক্ষিত ওয়ার্ড-আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও বর্তমান কাউন্সিলর কহিনুর বেগম এবং জোহরা বেগম।

৪নং সংরক্ষিত ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মাকসুদা আক্তার মিতু, আয়শা তৌহিদ লুনা এবং তাসমিমা আহম্মেদ।

৫নং সংরক্ষিত ওয়ার্ড-ইসরাত জাহান, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোসা. কামরুন্নাহার রোজী, সাহিনা পারভীন এবং হোসনেয়ারা বেগম।

৬নং সংরক্ষিত ওয়ার্ড-নাসিমা হান্নান, মারিয়া ইসলাম মুন্নি, মোর্শেদা বেগম কাজল, সালমা আক্তার, বেবী জেসমিন, মজিদা বোরহান, বেলী রানী সাহা, হোসনে আরা বেগম এবং আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী গায়েত্রী সরকার।

৭নং সংরক্ষিত ওয়ার্ড-আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সালমা আক্তার শিলা এবং রোকসানা বেগম।

৮নং সংরক্ষিত ওয়ার্ড-বর্তমান কাউন্সিলর ও আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রেশমী বেগম, পারুল আক্তার এবং সাবিনা ইয়াসমিন।

৯নং সংরক্ষিত ওয়ার্ড-আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ডালিম বেগম, বর্তমান কাউন্সিলর সেলিনা বেগম এবং মোসা. আয়শা বেগম।

১০নং সংরক্ষিত ওয়ার্ড-আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মোসা. রোজী বেগম এবং রাশিদা পারভীন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর