মৌলভীবাজারে বন্যার্ত দুর্গত অসহায় মানুষদের পাশে বন্ধু হয়ে দাঁড়িয়েছে ছাত্রলীগ

হাওর বার্তা ডেস্কঃ উজান থেকে নেমে আসা পানির ঢলে তলিয়ে গেছে মৌলভীবাজার জেলার অধিকাংশ এলাকা। পানিবন্দি হয়ে মানবেতর জীবনযাপন করছে কয়েক লাখ মানুষ। এ অবস্থায় বন্যার্ত দুর্গত অসহায় মানুষদের পাশে বন্ধু হয়ে দাঁড়িয়েছে ছাত্রলীগ। যোগাযোগবিচ্ছিন্ন দুর্গত অঞ্চলেও তারা পৌঁছে দিচ্ছে ত্রাণ।

আজ বুধবার দ্বিতীয় দিনের মত বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। এর আগে মঙ্গলবারও ছাত্রলীগের পক্ষ থেকে বন্যার্তদের মাঝে বিপুল পরিমাণ ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে।

বুধবার কুলাউরা ও রাজনগর উপজেলার হাজিপুর, টিলাগাঁও মনসুরনগর শরীফপুর ও কামারচাকসহ বেশ কয়েকটি স্থানে ত্রাণ সামগ্রী স্থানীয়দের হাতে তুলে দেওয়া হয়। এর আগে মঙ্গলবার সৈয়দপুর লোকনাথ মন্দির, গোবিন্দ্রশ্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোবিন্দ্রশ্রী মহাজন বাড়ি, মোস্তফাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, শাহ হেলাল উচ্চ বিদ্যালয় ও হিলালপর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ‘সাম্প্রতিক বছরগুলোতে বন্যার প্রকপ বেড়েছে। গতবছরও বৃহত্তর সিলেটে অকাল বন্যায় সাধারণ কৃষক মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এবার বড় ধরনের বন্যার সম্মুখীন হলো মৌলভীবাজার। তবে সাধারণ মানুষ যাতে ক্ষুধায় কষ্ট না পায় সেই নির্দেশ দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা আমাদের সাধ্যমতো বন্যাদুর্গত অসহায় মানুষদের হাতে কিছু তুলে দেওয়ার চেষ্টা করছি। আশা করি, সরকারের সুষ্ঠু ব্যবস্থাপনায় বন্যার ক্ষতি আমরা কাটিয়ে উঠবো।’

এ সময় তিনি সমাজের বিত্তবানদের সাধ্যমত বন্যার্তদের সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানান। ত্রাণ সামগ্রী বিতরণের সময় স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর