,

14

রাশিয়া বিশ্বকাপের প্রথম লাল কার্ড পেলেন সানচেস

হাওর বার্তা ডেস্কঃ শুরুতেই উত্তেজনা ছড়াল কলম্বিয়া-জাপান ম্যাচে। আজ মঙ্গলবার ১৫তম ম্যাচে এসে প্রথম লালকার্ড দেখল রাশিয়া বিশ্বকাপ। জাপানের বিপক্ষে তৃতীয় মিনিটেই ডি বক্সে হাত দিয়ে বল ধরে ফেলেন কার্লোস সানচেস। রেফারি দামির সোমিনা বিলম্ব না করে তাকে সরাসরি লালকার্ড দেখান!

মজার ব্যাপার হল-লাল কার্ড দেখেও মাঠ ছাড়তে চাননি তিনি। এ কারণে খেলা বন্ধ ছিল তিন মিনিট। অনুমতিভাবেই এই আচরণের জন্য পুরো টুর্নামেন্টে নিষিদ্ধ হওয়ার শঙ্কায় সানজেস। একইসঙ্গে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। স্পট কিক থেকে গোল করে জাপানকে ১-০ গোলে এগিয়ে দেন শিনজি কাগওয়া।

খেলা শুরুর ২.৫৬ মিনিটে লালকার্ড দেখেন সানচেস যা বিশ্বকাপ ইতিহাসের দ্বিতীয় দ্রুততম। তারও আগে ১৯৮৬ বিশ্বকাপে উরুগুয়ে-স্কটল্যান্ড ম্যাচে হোসে আলবার্তো বাতিস্তা ৫৪ সেকেন্ডের্ দেখেছিলেন লালকার্ড।

এর আগে এই রাশিয়া বিশশ্বকাপের বেলজিয়াম-পানামা ম্যাচে রেফারি আটটি হলুদ কার্ড দেখিয়েছেন। কিন্তু লালকার্ড দেখা যায়নি। সার্বিয়া-কোস্টারিকা ম্যাচে শেষ দিকে হঠাৎ দ্বন্দ্বে জড়ান দুই দলের ফুটবলাররা। তখনো লালকার্ড পকেট থেকে বের করেন নি রেফারি। কিন্তু মঙ্গলবার ঠিকই এই রঙ দেখে মাঠ ছাড়লেন কলম্বিয়ার কার্লোস সানচেস।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর