,

12

এবার নির্বাচন না করলে বিএনপি আর থাকবে না : অর্থমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ এবার নির্বাচনে না গেলে দলটি টিকতে পারবে না বলে মন্তব্য করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমি মনে করি, বিএনপি নীতি-নির্ধারকরা ভালো করেই বোঝেন, যত কিছুই তারা বলেন না কেন- এবার নির্বাচন না করলে বিএনপি আর থাকবে না। পবিত্র ঈদুল ফিতরের ছুটি কাটিয়ে সিলেট থেকে ফেরার পর আজ সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। এদিকে নিজের ইচ্ছা না থাকলেও দলের প্রয়োজনে সিলেটের আসনে আগামী নির্বাচনে আবারও প্রার্থী হতে পারেন বলে জানান তিনি। এর আগে এবার অর্থমন্ত্রীর দায়িত্ব পালনের পর অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন তিনি।

অবশ্য ৮৫ বছর বয়সী মুহিত এর আগেও ইঙ্গিত দিয়েছিলেন, বছর শেষে অনুষ্ঠেয় ভোটে তার অংশগ্রহণ হতে পারে। এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এখনও সেই অবস্থানে আছি, তবে দলের প্রয়োজনে আমি নির্বাচনে যাব। আমি বলে এসেছি, আমি নির্বাচন করতে চাই না। কিন্তু পার্টির প্রয়োজনেৃ অপজিশন পার্টিতে যদি প্রার্থী এরশাদ সাহেব হয়ে যান, খালেদা জিয়া হয়ে যান, তাহলে অবকোর্স আই উইল কনটেস্ট।

প্রার্থী হিসেবে কার সঙ্গে বেশি প্রতিদ্বন্দ্বিতা হতে পারে- এ প্রশ্নে অর্থমন্ত্রী বলেন, ইট ইজ ডিফিকাল্ট টু সে। সিলেটে এরশাদ বিশেষভাবে পপুলার, কারণ ওনার সময় অনেক কিছু হয়েছে সিলেটে। আই থিংক হি ইজ মোর পপুলার দেন বেগম জিয়া। বেগম জিয়ার স্ট্যান্ড হল ভিন্ন তিনি অপজিশন লিডার। এবার ঈদে নির্বাচনী আমেজ কেমন দেখলেন জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনী হইচই তেমন কিছু নেই। আশা করছি, এবার শান্তিপূর্ণ নির্বাচন হবে, সবাই এতে অংশ নেবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর