জাকির হোসাইনঃ প্রতিবছরের ন্যায় এবারও ঐতিহ্যবাহী ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলা সমিতির আলোচনা ও ইফতার মাহফিল ২০১৮  অনুষ্ঠিত হয়েছে।

11

শুত্রবার বিকাল ৪টা রাজধানী গুলিস্তানে ইম্পেরিয়াল হোটেল ইন্টারন্যাশনাল হলে আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলা সমিতির সভাপতি মোহাম্মদ হারুন অর-রশীদ (বিপিএম বার পিপিএম বার) পুলিশ সুপার গাজীপুর।

13

মানব কল্যাণ ও উন্নয়নের ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ জেলা সমিতি ১৯৫০ ইং সালে প্রতিষ্ঠিত  অরাজনৈতিক সমাজ সেবামূলক প্রতিষ্ঠান। ঢাকা প্রবাসী বিভিন্ন পেশাজীবি ও রাজনীতি সমাজসেবা সাংবাদিক ব্যক্তিত্বদের নিয়ে সমিতি শুরু থেকে এলাকার উন্নয়নের স্বার্থে বিভিন্ন ধরনের সামাজিক অর্থনৈতিক ও অবকাঠামো ও উন্নয়নের কর্মকান্ডের সাথে সহযোগিতা করে আসছেন।

12

মেধাবী ও গরীব ছাত্রদের বৃক্তিসহ বিভিন্ন ভাবে সাহায্য দ্বারা এবং বিভিন্ন সভা সেমিনার রাজনৈতিক ও দানশীল ব্যক্তিত্বদের সমম্বয়ে দেশ ও দুঃস্থদের বিভিন্ন সময়ে সরকার বেসরকারী মাদ্রাসায় অর্থ বিতরণ ও প্রবাসীদের মিলনমেলা হিসাবে ভূমিকাও বাংলাদেশ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনায় এবং সরকারী পোষনে বিদেশে নির্মাণে স্বাক্ষর রেখেছেন। দুঃস্থ অসহায় খেটে খাওয়া মেহনতি মানুষের ভাগ্য উন্নয়নের কিশোরগঞ্জ জেলা সমিতির এ পর্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

24

প্রথমে কোরআন তেলায়াত পাঠ করে অনুষ্ঠান শুরু করেন হাজী মৌলানা সামসুদ্দোহা ধর্ম সম্পাদক কিশোরগঞ্জ জেলা সমিতি, স্বাগত শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলা সমিতির সাধারন সম্পাদক আক্কাছ আলী বেপারী।

19

উক্ত জেলা সমিতির সভাপতি মোহাম্মদ হারুন অর রশীদ বলেন আমরা প্রতি বৎসরের মত এবাও রমজান মাসে ইফতার ও দোয়া মাহফিল আয়োজন করেছি। আগামীতে আরও ভালোভাবে কিশোরগঞ্জ জেলা সমিতির বিভিন্ন অনুষ্ঠান ও দোয়া মাহফিল আয়োজন করবো, যাতে ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলা সকলের সাথে একত্রে দেখা কথা বলা সুযোগ হয়।

17

ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, এ্যাডভোকেট মোঃ সোহ্‌রাব উদ্দিন সংসদ সদস্য কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কুটিয়াদি) বিশেষে অতিথি নুরুল আলম সহসভাপতি, আবুল মুনসুর বাদল সহসভাপতি, ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইউসুফ সাবেক সভাপতি কিশোরগঞ্জ সমিতি, মোঃ আজিজুল হক যুগ্ন সাধারন সম্পাদক।

15

দোয়া পরিচালনা করেন কিশোরগঞ্জ জেলা সমিতির সাধারন সম্পাদক আক্কাছ আলী বেপারী।

23

আলোচনা ও ইফতার মাহফিলে পরিচালনা করেন মোঃ বিল্লাল হোসেন যুগ্ন সাধারন সম্পাদক কিশোরগঞ্জ সমিতি।

18

এ ছাড়া ঢাকাস্থ কিশোরগঞ্জ জেলার বিভিন্ন পেশায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ইফতার মাহফিলে দেশ ও জাতির সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত পাঠ করেন কিশোরগঞ্জ জেলা সমিতির সাধারন সম্পাদক আক্কাছ আলী বেপারী।

21

উল্লেখ্য, ঐতিহ্যবাহী কিশোরগঞ্জ জেলা সমিতি ১৯৫০ ইং সালে প্রতিষ্ঠিত অরাজনৈতিক সমাজ সেবামূলক প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়ে বর্তমানে শত বছরে পর্দাপণ করছেন। এলাকার উন্নয়নের স্বার্থে বিভিন্ন ধরনের সামাজিক অর্থনৈতিক ও অবকাঠামো ও উন্নয়নের কর্মকান্ডের সাথে সহযোগিতা করে আসছেন। এটি একটি অরাজনৈতিক সংগঠন। বর্তমানে সংগঠনে ১ হাজার জন আজীবন সদস্য রয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর