সিরিয়া নিয়ে মার্কিন পরিকল্পনা ব্যর্থ : হিলারি ক্লিনটন

সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন বলেছেন, সিরিয়ার আসাদ সরকারের পতন ঘটানোর জন্য বিদ্রোহীদের অস্ত্রে সজ্জিত করা ও তাদের সামরিক প্রশিক্ষণ দেয়ার জন্য পেন্টাগনের পরিকল্পনা কার্যত ব্যর্থ হয়েছে।

ইরানের স্যাটেলাইট চ্যানেল প্রেস টিভি জানিয়েছে, আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটন সিবিএস টিভিকে দেয়া সাক্ষাতকারে বলেছেন, সিরিয়ার ব্যাপারে আমেরিকার সব চেষ্টাই ব্যর্থ হয়েছে।

আমেরিকার সাবেক এ পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিরিয়ার ব্যাপারে আমাদের এখন আর কিছুই করার নেই এবং দেশটির ব্যাপারে সব পরিকল্পনা ভেস্তে গেছে। সিরিয়ার ব্যাপারে পেন্টাগনের ৫০ কোটি ডলার বরাদ্দের কথা উল্লেখ করে তিনি বলেছেন, বিদ্রোহীদের অস্ত্র ও প্রশিক্ষণ দিয়ে কোনো লাভ হয়নি বরং আমেরিকা ক্ষতিগ্রস্ত হয়েছে।

গত ২০১১ সালের মার্চ থেকে বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের হামলার শিকার হয়ে আসছে সিরিয়া। বিশ্বের প্রায় ৮০টি দেশ থেকে আনা সন্ত্রাসীদের সিরিয়ার বিরুদ্ধে লেলিয়ে দেয়া হয়েছে।

সৌদি আরব, কাতার, জর্দান, তুরস্ক, আমেরিকা ও ইসরাইল এসব সন্ত্রাসীদের অর্থ, অস্ত্র ও সামরিক প্রশিক্ষণ দিয়ে সহযোগিতা করছে। সূত্র : রেডিও তেহরান

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর