প্রশ্ন ফাঁস হলে ফের মেডিক্যালে পরীক্ষা নেয়া হোক : সুরঞ্জিত

অনুষ্ঠিত মেডিক্যাল ও ডেন্টাল কলেজের ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়ে থাকলে পুনরায় পরীক্ষা নেয়ার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত।

এর আগে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মেডল্যোলের ভর্তি পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছিলেন।

আওয়ামী লীগের প্রবীণ নেতা সুরঞ্জিত বলেন, যদি মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে থাকে তাহলে ফের পরীক্ষা নেয়া হোক।

সোমবার দুপুরে শিল্পকলা একাডেমিতে ‌‘শেখ হাসিনার চ্যাম্পিয়ন অব দ্যা আর্থ পুরস্কার লাভ’ উপলক্ষ্যে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট ঢাকা বিভাগীয় শাখা এ আলোচনা সভার আয়োজন করে।

সুরঞ্জিত বলেন, প্রশ্ন ফাঁসের অভিযোগে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কয়েকজনকে গ্রেফতার করেছে। তাই এ ঘটনা তদন্ত না করে ফল প্রকাশ করা ঠিক হয়নি। বিতর্কিত অবস্থায় স্বাস্থ্য মন্ত্রণালয় কীভাবে পরীক্ষার ফল প্রকাশ করলো, প্রশ্ন রাখেন সাবেক এ মন্ত্রী।

আওয়ামী লীগের প্রবীণ এ নেতা বলেন, তার মতো একজন মন্ত্রী স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্বে থাকা অবস্থায় এ ধরনের ঘটনা জাতি আশা করে না।

টাঙ্গাইলের কালিহাতীর ঘটনা সম্পর্কে সুরঞ্জিত বলেন, কালিহাতীর ঘটনার প্রধান আসামি হওয়া উচিত পুলিশের। পুলিশ কার নির্দেশে গুলি চালিয়েছে তা বের করার দায়িত্ব পুলিশের। এর দায়ভার কোনো গণতান্ত্রিক সরকার নিতে পারে না।

সংগঠনের আহ্বায়ক মাকসুদুর রহমান খান মাকসুদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা বিভাগের ডিন মোহাম্মদ আকতারুজ্জামান, বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি ফাতেমা জলিল সাথী, ব্যারিস্টার সোহরাব খান ও স্বাধীনতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক শাহজাহান আলম সাজু প্রমুখ।

এদিকে মেডিক্যালে ভর্তি পরীক্ষায় ফাঁস হওয়া প্রশ্নপত্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে— এমন অভিযোগ এনে পরীক্ষা বাতিল চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন আদালত।

সোমবার হাইকোর্টের বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জে এন দেব চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনা চেয়ে রিট আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুস আলী আকন্দ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর