,

1442753203

প্রশ্ন ফাঁস: ইউজিসি কর্মকর্তাসহ রিমান্ডে তিনজন

ভর্তি ও নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে আটক বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সহকারী পরিচালক ওমর সিরাজসহ তিনজনকে দু’দিনের রিমান্ড দিয়েছে আদালত। রোববার শেরেবাংলা থানার এসআই আহাদ আলী তিন আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম স্নিগ্ধা চক্রবর্তী তাদের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে যাওয়া অন্য আসামিরা হলেন ঈশান ইমতিয়াজ হৃদয় (২২) ও রেজাউল করিম (৩২)।
রিমান্ড আবেদনে আসামিদের বিরুদ্ধে জুডিশিয়াল সার্ভিস কমিশনের প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ আনা হয়। তবে তারা মেডিকেলের প্রশ্নপত্র ফাঁসে জড়িত ছিলেন কি না-সে বিষয়ে কোনো অভিযোগ সেখানে ছিল না।
উল্লেখ্য, শুক্রবার রাজধানীর আগারগাঁওয়ের বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ভবনের দ্বিতীয় তলায় অভিযান চালিয়ে জজ নিয়োগ পরীক্ষায় উত্তর সরবরাহ এবং মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা চলাকালে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তিনজনকে আটক করে র‍্যাব-৪। ওই দিন রাতেই ওমর সিরাজকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়। পরদিন একই ব্যবস্থা নেওয়া হয় রেজাউল করিমের বিরুদ্ধে। এরপর ওই তিনজনকে আসামি করে পাবলিক সার্ভিস পরীক্ষা আইন এবং দণ্ডবিধির ১৭৩ ধারায় শেরেবাংলা থানায় মামলা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর