কিশোরগঞ্জ সরকারী গুরুদয়াল কলেজে দর্শন বিভাগে প্রাক্তন শিক্ষার্থীদের ইফতার মাহফিল

হাওর বার্তা ডেস্কঃ ২৭ মে ২০১৮ ১০ রমজান রবিবার কিশোরগঞ্জ সরকারী গুরুদয়াল কলেজে দর্শন বিভাগে প্রাক্তন শিক্ষার্থীদের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয় পুরানথানাস্থ মাছরাঙা রেস্টুরেন্টে। উক্ত অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীদের একটি সহপাঠী সংগঠন হিসেবে প্রতিষ্ঠিত হয়।

গুরুদয়াল সরকারী কলেজের দর্শন বিভাগের প্রতিষ্ঠাকাল থেকে প্রত্যেক শিক্ষার্থী যারা মাস্টার্স শেষ করেছে তাদের নিয়ে একটি ইথিকস ক্লাব গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত ক্লাবের মাধ্যমে সর্বোচ্চ ডিগ্রীতে উত্তীর্ণ শিক্ষার্থীদের মতপ্রকাশ এক সাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে। এখানে সামাজিক বিশৃঙ্খলা ও হতাশাজনক বিষয়গুলোকে বিবেচনা করে সামাজিকভাবে নৈতিকতা তুলে ধরার ও জনগণকে অবহিত করার সিদ্ধান্ত নেয়া হয়।

এটি একটি ব্যতিক্রমধর্মী দর্শন বিভাগের শিক্ষার্থীদের জন্যই নির্ধারিত। যারা মনোবিজ্ঞান ও নীতিবিজ্ঞান নিয়ে মানুষের মাঝে উপস্থাপন করবে। বিশেষ করে এই বিভাগের শিক্ষার্থীদের মাঝে নৈতিকতাবোধ দৃঢ় করার জন্য মূলত এই সংগঠন। এই সংগঠনের ১ম দিন আনুষ্ঠানিকভাবে উপস্থিত ছিলেন দর্শন বিভাগের অন্যতম শিক্ষক প্রফেসর আবদুল হাফিজ মামুন।

প্রাক্তন মাস্টার্স শিক্ষার্থীদের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ আশরাফ আলী, মোশাহিদ, মানব, আশরাফুল, মোশাররফ, সানি, শান্তা, রোজী, হেনা, সুজন, শফিক, শাওন, জুয়েল, মোহন। এদের মধ্যে থেকে উপদেষ্টা কমিটি হিসেবে আবদুল হাফিজ মামুন, মোঃ আশরাফ আলী ও মাহবুব এর নাম ঘোষণা করা হয়। আহ্বায়ক কমিটিতে মোশাহিদ, জুয়েল, সুজন, মোহন, শান্তা, হেনা, শফিক এর নাম ঘোষণা করা হয়। প্রাথমিকভাবে সংগঠনটি প্রতিষ্ঠালাভ করে উক্ত কমিটি ঘোষণার মাধ্যমে।

পরবর্তীতে দর্শন বিভাগে উত্তীর্ণ সকল শিক্ষার্থীকে উক্ত সংগঠনে অন্তর্ভূক্ত করা হবে। উপস্থিত আবদুল হাফিজ মামুন শিক্ষক প্রতিনিধি হিসেবে বলেন যে, আজকের এই সংগঠনটি আমরা শিক্ষকদেরকে আরও উৎসাহিত করল যে, এখান থেকে শিক্ষা নিয়ে তাদের মাঝে সহমর্মিতা, সাংগঠনিক ও যোগাযোগ এর মাধ্যমে জাতি সামাজিক ও নৈতিকতার উন্নয়ন প্রকল্পে প্রত্যয় ব্যক্ত করে শিক্ষার মর্যাদা রক্ষা করছে। আগামীতে আরও সংগঠিত প্রোগ্রাম ও যোগাযোগ নিশ্চিত হবে বলে আশা করি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর