প্রয়োজনে গুলি করুন, দায় দায়িত্ব আমি নেব

পুলিশের ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান বলেছেন, জনগণের জানমালের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব পুলিশের। যারা জনগণের জানমাল নিয়ে ছিনিমিন খেলে কিংবা সরকারি সম্পদ ধ্বংস করার চেষ্টা করে তাদের প্রতিহত করতে যা যা করা দরকার সবই করা হবে। তিনি উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশে বলেন, প্রয়োজনে সরাসরি গুলি করুন। দায় দায়িত্ব আমি নেব।

রবিবার সকাল ১১টায় ফরিদপুর জেলা পুলিশ প্রশাসনের আয়োজনে সালথা উপজেলার নবকাম পল্লী বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে কমিউনিটি পুলিশিং ও আইনশৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ঈদ উপলক্ষে রাস্তাঘাটে চাঁদাবাজি করতে দেওয়া হবে না। কেউ চাঁদাবাজি করার চেষ্টা করলে তা প্রতিহত করা হবে। চাঁদাবাজির প্রশ্নে কোন ছাড় নয়।

এরশাদ ও খালেদা সরকারের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, আমি মুক্তিযোদ্ধা ও গোপালগঞ্জের লোক হওয়ায় যোগ্যতা থাকা সত্ত্বেও আমাকে পদোন্নতি দেওয়া হয়নি। যথাসময়ে আমাকে পদোন্নতি দিলে আমি এখন আইজি থাকতাম। স্বাধীনতা বিরোধী ও হেফাজত ইসলামীর সমালোচনা করে তিনি বলেন, হেফাজত ইসলামীর নেতাকর্মীরা ঢাকা অবরোধের সময় ব্যাংক লুট ও সচিবালয়ে নাশকতা করতে চেয়ে ছিল। পুলিশ সে অপতৎপরতা ব্যর্থ করে দেয়।

ফরিদপুর জেলা পুলিশ সুপার মো. জামিল হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাজবাড়ী জেলার পুলিশ সুপার জিহাদুল কবির, গোপালগঞ্জ জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার জাহিদ হাসান, সালথা উপজেলা চেয়ারম্যান মো. ওয়াহিদুজ্জামান, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন মুসা মিয়া, সালথা উপজেলা নির্বাহী অফিসার বিশ্বাস রাসেল হোসেন প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর