পাকুন্দিয়ায় উপজেলার অসহায় ও দরিদ্র মেধাবীদের মাঝে শিক্ষাবৃত্তি ও বিতরণ

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বিশেষ উদ্যোগ বাস্তবায়নে সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠির জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় পাকুন্দিয়ায় শিক্ষা বৃত্তির চেক ও শিক্ষা উপকরণ বিতরণ করেছেন। আজ শনিবার দুপুরে উপজেলা প্রশাসনের বাস্তবায়নে পরিষদ হল রুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার অন্নপূর্ণা দেবনাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম রেনু। এতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ রবিদাস উন্নয়ন পরিষদের কেন্দ্রিয় সভাপতি দিলীপ রবিদাস।

অন্যান্যের মাঝে পাকুন্দিয়া প্রেসক্লাবের সভাপতি এমএ রশীদ ভূঁইয়া, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদ পাকুন্দিয়া শাখার সভাপতি প্রভাষক চিত্তরঞ্জণ বর্মন প্রমুখ বক্তব্য দেন।

পরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির সম্প্রদায়ের সুবিধা বঞ্চিত অসহায় ও দরিদ্র মেধাবী ১২২জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ, শিক্ষা বৃত্তির চেক ও বিশেষ শিক্ষাবৃত্তির চেক প্রদান করা হয়। এর মধ্যে প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ২৫ জন শিক্ষার্থীকে উন্নত স্কুল ব্যাগ, পানির বোতল, রং পেন্সিল বক্স, জ্যামিতি বক্স, ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ২০ জন শিক্ষার্থী ও একাদশ-দ্বাদশ শ্রেণির ৪জনকে শিক্ষার্থী এবং গ্র্যাজুয়েশন (কলেজ, বিশ্ববিদ্যালয়, মেডিকেল-প্রকৌশল) একজন শিক্ষার্থীর মাঝে প্রত্যেককে উন্নত স্কুল ব্যাগ, বাংলা একাডেমীর বাংলা-ইংলিশ ডিকশেনারি, ইংলিশ-বাংলা ডিকশেনারি, ক্যালকুলেটর দেয়া হয়।

প্রাক প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ২৪ জন শিক্ষার্থীকে এক হাজার দুইশ’ টাকা করে মোট ২৮ হাজার ৮শ’ টাকা, ৬ষ্ঠ থেকে দশম শ্রেণি পর্যন্ত ৩৩ জন শিক্ষার্থীকে তিন হাজার টাকা করে মোট ৯৯ হাজার টাকা, একাদশ-দ্বাদশ শ্রেণির ৫ জন শিক্ষার্থীকে ৪ হাজার ৮শ’ টাকা করে মোট ২৪ হাজার টাকা এবং গ্র্যাজুয়েশন (কলেজ, বিশ্ববিদ্যালয়, মেডিকেল-প্রকৌশল) ৮জন শিক্ষার্থীকে ৬ হাজার টাকা করে মোট ৪৮ হাজার টাকার চেক বিতরণ করা হয়। এছাড়া বিশেষ শিক্ষা বৃত্তির আওতায় ২জন শিক্ষার্থীকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকার চেক প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর