শারীরিক প্রতিবন্ধীদের সমাজ উন্নয়নে সম্পৃক্ত করার রাখার আহ্বান

হাওর বার্তা ডেস্কঃ পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ এবং ভারতের শারীরিক প্রতিবন্ধীদের ক্রিকেট সিরিজ দুই দেশের মধ্যকার সম্পর্ক আরো সুদৃঢ় করবে।

তিনি শারীরিক প্রতিবন্ধীদের খেলাধূলার পাশাপাশি সমাজ উন্নয়নে নিজেদেরকে সম্পৃক্ত করার আহবান জানান। শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল মাঠে ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশন আয়োজিত ‘আন্তর্জাতিক হুইল চেয়ার টি-২০ ক্রিকেট সিরিজ (বাংলাদেশ বনাম ভারত)-২০১৮’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

মোকতাদির চৌধুরী বলেন, ভবিষ্যতে এ ধরনের সিরিজ শুধু বাংলাদেশ এবং ভারতের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। এশিয়ার বিভিন্ন দেশের মধ্যে এশিয়া কাপ অনুষ্ঠিত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় তিনি বাংলাদেশ বনাম ভারতের শারীরিক প্রতিবন্ধীদের উদ্বোধনী ম্যাচ উপভোগ করেন।

এরআগে উদ্বোধনী অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ও শুভ উদ্বোধন ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক প্রফেসর ফাহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত ডিআইজি মিজানুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার দেব এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রভাষক সালমা আহমেদ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর