সাবিনার পায়ের ‘যাদু’ দেখছে ভারত

হাওর বার্তা ডেস্কঃ ইন্ডিয়ান উইমেন্স লিগে প্রথমবারের মতো খেলতে গিয়ে একের পর এক চমক দেখাচ্ছেন সাবিনা খাতুন। অভিষেকেই গোল করে তামিলনাড়ুর সিথু এফসিকে জয়ের স্বাদ পাইয়ে দিয়েছিলেন বাংলাদেশ জাতীয় নারী দলের অধিনায়ক। লাল সবুজ দলের এই গোল মেশিনের গোলেই টানা দ্বিতীয় জয় পেয়েছে তামিলনাড়ুর দলটি।

আজ সোমবার (২ এপ্রিল) মেঘালয়ের শিলংয়ে অনুষ্ঠিত নিজেদের তৃতীয় ম্যাচে ওডিশার রাইজিং স্টুডেন্টকে ২-০ গোলে হারিয়েছে সাবিনার তামিলনাড়ু সিথু এফসি। দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে সাবিনার গোলেই এগিয়ে যায় সিথু এএফসি। শেষ বাঁশি বাজার কিছুক্ষণ আগে ডান প্রান্তের ক্রসে মনিষা বাঁ পায়ের জোরালো শটে গোল করে দলের জয়ে সহায়ক ভূমিকা পালন করেন।

ইন্ডিয়ান উইমেন্স লিগে আগেই নাম লিখিয়েছিলেন বাংলাদেশ জাতীয় নারী দলের অধিনায়ক। কিন্তু ভারতীয় হাইকমিশন এই গোল মেশিনকে ভিসা দিতে গড়িমসি করছিল। অবশেষে লিগ শুরুর আগের দিন ভিসা পান সাবিনা। সেই দিনই ভারতের উদ্দেশে উড়াল দেন লাল সবুজ দলের এই নারী ফরোয়ার্ড। ফলে প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি।  দলের দ্বিতীয় ম্যাচে অভিষেক হয় সাবিনা। আর  অভিষিক্ত ম্যাচেই গোল করে সিথু এফসিকে জিতিয়েছেন সাবিনা।

প্রথম ম্যাচে সাবিনা খেলেনি। তাই সিথু এফসিও জেতেনি। দুই ম্যাচে খেলেছেন, দলও জিতেছেন। ফলে সাবিনা টানা দুই ম্যাচে গোল করে দলের অন্যতম তারকা হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। দুই ম্যাচ খেলে দুইটি গোল করেছেন বাংলাদেশের এই নারী ফুটবল তারকা।

বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে একাধিকবার বিদেশে খেরেছেন সাবিনা খাতুন। টানা দুইবার মালদ্বীপে ঘরোয়া ফুটবলে খেলে সুনাম অর্জন করেছে গোল মেশিন খ্যাত এই ফুটবলার। তবে এবারই প্রথম বিদেশে খেলতে যাচ্ছেন জাতীয় দলের আরেক ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর