বিএনপি বাংলাদেশকে বিশ্বাস করে না

হাওর বার্তা ডেস্কঃ খালেদা জিয়ার আইনজীবী হিসেবে বিদেশি আইনজীবী লর্ড কারলাইনকে যে নিয়োগ দিয়েছেন এটা অত্যন্ত দুঃখজনক। আসলে বিএনপির কাছ থেকে মানুষ এরকমটাই আশা করে।

আজ রোববার সচিবালয়ে ১০ দেশের কূটনীতিকদের সঙ্গে বৈঠক শেষে খালেদা জিয়ার বিদেশি আইনজীবী নিয়োগের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এসব কথা বলেন।

তিনি বলেন, এ বিষয়ে আমরা বলার কিছু নেই। ওনারা নিশ্চয়ই বাইরের দেশের আইনজীবীদের মতামত নিতে পারেন, কিন্তু আমি যেটা জানি লর্ড কারলাইল বিগত সময়ে আমাদের ইন্টারন্যাশনাল ক্রাইমস ট্রাইব্যুনাল নিয়ে নানা বক্তব্য দিয়েছেন। এমনকি তিনি জামায়াত নেতাদেরও সহায়তা দিয়েছেন।

মন্ত্রী বলেন, বিএনপি এটা করতেই পারেন। তার কারণ হচ্ছে বিএনপির মিটিংয়ে যুদ্ধাপরাধীদের জন্য দোয়া করা হয়। এ থেকে পরিস্কার বোঝা যায় বিএনপি বাংলাদেশকে বিশ্বাস করে না। এটা এর আগেও বারবার তারা প্রমাণ করেছে।

এবার একজন বিতর্কিত আইনজীবীকে খালেদা জিয়ার মামলায় নিয়োগ দিয়ে আবারও তারা সেটাই প্রমাণ করলেন বলে উল্লেখ করেন আইনমন্ত্রী।

মন্ত্রণালয় সূত্রে জানা যায়, সচিবালয়ে আইনমন্ত্রীর সাথে বৈঠকে ১০টি দেশের অ্যাম্বাসেডররা উপস্থিত ছিলেন। দেশগুলো হলো- জার্মানি, সুইডেন, যুক্তরাষ্ট্র, ডেনমার্ক, কানাডা, ফ্রান্স, স্পেন, নরওয়ে, সুইজারল্যান্ড ও যুক্তরাজ্য। এছাড়া ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর