নীলা চৌধুরীর অভিযোগ ‘সালমান শাহ মৃত্যু মামলায় পিপি আসামীদের পক্ষ নিচ্ছেন’

রিভিশন আবেদন করে চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর ঘটনা পুনঃতদন্তের নির্দেশ আটকে দেওয়ায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পিপি আবদুল্লাহ আবুর বিরুদ্ধে আসামিদের পক্ষ নেওয়ার অভিযোগ উঠেছে। সালমান শাহর মা নীলা চৌধুরী এবং তার ব্যক্তিগত আইনজীবী মাহফুজ মিয়া মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত প্রাঙ্গণে সালমান শাহ স্মৃতি সংসদ আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করেন।

সমাবেশে নীলা চৌধুরী বলেন, যেখানে রাষ্ট্রপক্ষের আইনজীবীর বাদীর পক্ষে কথা বলা উচিত, সেখানে তিনি আসামিদের পক্ষ নিয়ে মহানগর দায়রা জজ আদালতে রিভিশন আবেদন করে পুনঃতদন্তের নির্দেশ আটকে দিয়েছেন। এটা তিনি করতে পারেন না। নীলা চৌধুরী অভিযোগ করেন, পিপি আবদুল্লাহ আবু আসামিদের পক্ষ নিয়ে তার ব্যক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য ওই আদেশের বিরুদ্ধে মহানগর দায়রা জজ আদালতে গেছেন।

এ বিষয়ে পিপি আবদুল্লাহ আবু সাংবাদিকদের বলেন, সালমান শাহর মৃত্যুর ঘটনায় করা মামলার বাদী ছিলেন তার বাবা কমরউদ্দিন চৌধুরী। তিনি মারা গেছেন। নীলা চৌধুরী এই মামলার বাদী নন। এ অবস্থায় নীলা চৌধুরী মামলার বাদী হিসেবে নারাজি আবেদন করতে পারেন না দাবি করে পিপি আবদুুল্লাহ আবু বলেন, রিভিশন আবেদনে বিষয়টি আদালতের নজরে আনার চেষ্টা করেছেন।

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা সালমান শাহকে ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর বেলা ১১টার দিকে রাজধানীর ইস্কাটন রোডে নিজের বাসা থেকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করা হয়। এ ঘটনাকে প্রাথমিকভাবে আত্মহত্যা উল্লেখ করে পুলিশ একটি অপমৃত্যুর মামলা করলেও সালমানের পরিবার বিষয়টিকে পরিকল্পিত হত্যাকাণ্ড বলে অভিযোগ করে। ঘটনার পর দীর্ঘ সময়ে বেশ কয়েকবার একে আত্মহত্যা বলে আদালতে তদন্ত প্রতিবেদন দেওয়া হলেও সালমানের পরিবার তাতে নারাজি আবেদন করে পুনঃতদন্ত চায়। প্রায় ১৮ বছর আগের এই মৃত্যুর ঘটনা হত্যা, না আত্মহত্যা- তা নির্ধারণে চলতি বছর জানুয়ারি মাসে মামলাটি আবারও আদালতে ওঠানো হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর