ভাষাসৈনিক মুক্তিযোদ্ধা আবদুর রাজ্জাক আর নেই

হাওর বার্তা ডেস্কঃ ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা ও সাবেক এমপি এবং সাবেক রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আবদুর রাজ্জাক ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

তিনি রোববার দিবাগত রাত আড়াইটায় বার্ধক্যজনিত কারণে রংপুরের মাহিগঞ্জের সাতমাথায় নিজ বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি ৩ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি জেলা আওয়ামী লীগের একটানা ৩০ বছর সভাপতির দায়িত্ব পালন করেন। গণপরিষদের সদস্যও ছিলেন।

স্বাধীনতার পর তিনি ২ বার রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়াও আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য, আফান উল্ল্যাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটির উপদেষ্টা, রংপুর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন।

আজ সোমবার শাহ আবদুর রাজ্জাকের মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত মাহিগঞ্জ গ্লাস ফ্যাক্টরি মাঠে রাখা হয়। সেখানেই মরহুমের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর দ্বিতীয় জানাজা হয় রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে। বিকালে রংপুরের পীরগাছা উপজেলার চালুনীয়া গ্রামের বাড়িতে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

তিনি রংপুরের পীরগাছা উপজেলা সদরের চালুনীয়া গ্রামে ১৯৩৩ সালে জন্মগ্রহণ করেন। শাহ আবদুর রাজ্জাকের মৃত্যুতে পীরগাছা ও কাউনিয়া উপজেলার সকল শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়েছে। তার মৃত্যুতে জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, স্থানীয় সংসদ সদস্য, উপজেলা আওয়ামী লীগ ও বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠন গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর