সোহরাওয়ার্দীতে উদ্যানে আবারও জনসভার ঘোষণা দিয়েছে বিএনপির

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আবারও জনসভা করার ঘোষণা দিয়েছে বিএনপি। আজ সোমবার এখানে জনসভা করার অনুমতি চেয়েও মেলেনি বিধায় আগামী ১৯ মার্চ ফের একই কর্মসূচি ডেকেছে তারা।

আজ সোমবার বেলা সোয়া ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আমরা আশা করবো সরকারের বোধোদয় হবে, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালনে তারা সহযোগিতা করবে। অনেকে মনে করছেন, এটা আমাদের দুর্বলতা, এটা দুর্বলতা নয়, আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছি।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবিতে ১৯ মার্চ সোহরাওয়ার্দীতে জনসভা ঘোষণার পাশাপাশি ফখরুল ১৫ মার্চ চট্টগ্রাম, ২৪ মার্চ বরিশাল এবং ৩১ মার্চ রাজশাহী বিভাগীয় শহরে একই কর্মসূচির ঘোষণা দেন।

গত ৮ ফেব্রুয়ারি বিএনপি প্রধান খালেদাকে দুর্নীতি মামলায় কারাগারে পাঠানোর পর থেকে তার মুক্তি দাবিতে মানববন্ধন, অবস্থান, অনশন, পতাকা প্রদর্শনের মতো কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি। আন্দোলন কর্মসূচিরই অংশ হিসেবে সোমবার জনসভা ডেকেছিল দলটি। কিন্তু ‘নিরাপত্তার স্বার্থে’ তাদের জনসভায় অনুমতি দেওয়া থেকে বিরত থাকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর