ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর উপনির্বাচনে ব্যাপক নিরাপত্তা বলয়

হাওর বার্তা ডেস্কঃ আগামীকাল (১৩ মার্চ) ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনে উপ-নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এরই মধ্যে নির্বাচনের প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচারও শেষ হয়েছে। আজ সোমবার রাত পেরুলেই মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা চলবে ভোটগ্রহণ।

নির্বাচন কমিশন ইতোমধ্যেই সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষে সব ধরনের আনুষ্ঠানিকতা শেষ করেছে। নিরাপত্তা বলয়ে নিয়ে আসা হয়েছে পুরো নাসিরনগরকে। আনসার, পুলিশের পাশাপাশি বিপুলসংখ্যক র‌্যাব ও ৭ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে।

এদিকে ভোটযুদ্ধের জন্য প্রস্তুত রয়েছেন প্রার্থীরা। এখন চলছে শেষ মুহূর্তের প্রচার। নির্বাচন ঘিরে কিছুটা উত্তেজনা থাকলেও সর্বত্র নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা। আইনশৃঙ্খলা রক্ষায় স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে রয়েছেন বিজিবি ও র‌্যাব সদস্যরা। থাকবে চার স্তরের নিরাপত্তাবলয়।

বিশেষ নিরাপত্তাব্যবস্থায় সোমবার সকাল থেকে ৭৪ ভোট কেন্দ্রে ব্যালট বাক্স, ব্যালট পেপারসহ নির্বাচনসামগ্রী পাঠানো হবে। এদিকে শনিবার রাত ১২টা থেকে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচার শেষ হয়েছে। শেষ মুহূর্ত পর্যন্ত ঘাম ঝরিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, জাতীয় পার্টির রেজোওয়ান আহমেদ ও ইসলামী ঐক্যজোটের প্রার্থী একেএম আশরাফুল হক।

এই আসনে মোট ১৩ ইউনিয়ন। ভোটার সংখ্যা দুই লাখ ১৪ হাজার ৯ জন। এর মধ্যে নারী ভোটার এক লাখ তিন হাজার ৫৯৯ ও পুরুষ ভোটার এক লাখ ১০ হাজার ৪১০ জন। মোট ভোট কেন্দ্র ৭৪। ভোটকক্ষ ৩৬৪।

ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের উপ-নির্বাচনের রিটার্নিং অফিসার ও কুমিল্লার বিভাগীয় নির্বাচন কর্মকর্তা মোঃ সাহেদুন্নবী চৌধূরী জানান, একটি অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও সবার কাছে গ্রহণযোগ্য একটি নির্বাচনের জন্য সব আনুষ্ঠানিকতা শেষ করা হয়েছে। ইতোমধ্যেই ব্যালট পেপার ছাপানোর কাজ শেষ করে আমাদের হাতে এসে পৌঁছেছে।

এছাড়াও সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য র‌্যাবের ২৬ টহল টিম, ৭ প্লাটুন বিজিবি, ১ হাজার ৩৬ আনসার ও ১ হাজার ৩শ’ পুলিশ সদস্য মোতায়েন থাকবে নাসিরনগরে। পাশাপাশি ২০ নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে থাকবেন বলে জানিয়েছেন তিনি।

তিনি আরো জানান, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য পুরো নাসিরনগরকে একটি নিরাপত্তা বলয়ে নিয়ে আসা হয়েছে। প্রতিটি ভোটার যেন কোন ধরনের বাধা ছাড়াই নিজের ভোট নিজে দিতে পারে সেই জন্য সব ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও বহিরাগতদের আগমন ঠেকাতে বিজিবি ও র‌্যাব সদস্যরা মাঠে রয়েছে। উল্লেখ্য, প্রয়াত মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী এ্যাডভোকেট ছায়েদুল হকের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনটি শূন্য হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর