আমরা এত নিচে নেমে গেছি ফখরুল

হাওর বার্তা ডেস্কঃ রাজনীতিতে নূন্যতম সৌজন্যতা এবং শিষ্টাচার লোপ পাচ্ছে বলে দু:খ করলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের ঘনিষ্ট নেতাদের বললেন, ‘প্রতিহিংসার প্রতিযোগিতা চলছে। যে যত নোংরা কথা বলবে, সে তত বড় নেতা।

ঘটনার সূত্রপাত সোমবার। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মা মারা যান। ৯২ বছর বয়সে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। ঘটনা জানার পরপরই মির্জা ফখরুল ইসলাম আলমগীর গণমাধ্যমে শোকবাণী পাঠান।

সাধারণ মানুষ তাঁর শোক প্রকাশের ঘটনাকে সাধুবাদ জানিয়েছে। এটা সুস্থ রাজনীতির এক অনুসঙ্গ মনে করেন তারা। কিন্তু বিএনপির কয়েকজন নেতা মির্জা ফখরুলের ঘটনাকে সরকারের সঙ্গে আঁতাতের প্রকাশ বলে মনে করছে। অন্তত দুজন নেতা বিএনপি মহাসচিবকে বলেছেন ‘সরকারের সঙ্গে লেনদেন তাহলে হয়েছে। এখন আপনি সরকারের বি টিম। ওই নেতারা বলেছেন ‘আপনি এত তাড়াতাড়ি ম্যানেজ হলেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, ওই সব নেতাদের এসব কথায় মির্জা ফখরুল বিস্মিত। তিনি তাঁর ঘনিষ্ঠদের বলেছেন, ‘আমরা এত নিচে নেমে গেছি? এতো অবক্ষয় আমাদের? এই রাজনীতি আমরা করি? তাঁর দুএকজন সহকর্মী তাঁকে স্বরণ করিয়ে দেন যে, দলের সাবেক মহাসচিব আবদুল মান্নান ভূঁইয়া মারা যাবার পর বিএনপির কেউ কোনো শোক প্রকাশ করেনি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর