খালেদা জিয়ার জামিন আগামী রোববারেই মঞ্জুর হবে

হাওর বার্তা ডেস্কঃ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বিচারের নিয়ম-নীতিতেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আগামী রোববারেই মঞ্জুর হবে। জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আজ শুক্রবার দুপুরে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

‘প্রতিহিংসার বিচারে বন্দী সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি’ শীর্ষক আলোচনা সভার আয়োজন করে খালেদা জিয়া মুক্তি পরিষদ।

মওদুদ বলেন, বেগম জিয়ার জামিনের জন্য আমরা আপিল ফাইল করেছি। আগামী রোববার জামিন আবেদনের শুনানি হবে। জামিন পাওয়া তার অধিকার। তবে আমাদের বিচারের যে নিয়মনীতি আছে, সেই নিয়মনীতিতেই বেগম জিয়ার জামিন মঞ্জুর হবে।

তিনি বলেন, খালেদা জিয়ার জামিন আবেদনের জন্য আমরা ধৈর্য সহকারে রায়ের কপির জন্য অপেক্ষা করেছি। শেষ পর্যন্ত তারা দিতে বাধ্য হয়েছে। এরপরও সরকার নানা রকম কূটকৌশলে বিলম্ব করেছে।

আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে এই আইনজীবী বলেন, আমরা দেখাবো, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমেও সরকারকে একটি অবাধ-সুষ্ঠু নির্বাচনে বাধ্য করা যায়। এমন একদিন আসবে বিএনপি নির্বাচনের মাঠে নামলে বাংলাদেশের রাজনৈতিক চিত্র পাল্টে যাবে। এটা আমি বিশ্বাস করি। কারণ মানুষই এ সরকারকে আর দেখতে চায় না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে মওদুদ বলেন, আমরা প্রধানমন্ত্রীর মুখ থেকে সত্য শুনতে চাই। এদেশের তরুণরা তার মুখ থেকে সত্য শুনতে চায়। মিথ্যাচার শুনতে চায় না। আপনি আমাদের সমালোচনা করুন। কিন্তু এমনভাবে বক্তব্য দেবেন না যেটা আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে ক্ষতিগ্রস্ত করে।

তিনি বলেন, আমরা আগেও বলেছি নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়, তারা নিরপেক্ষ হলে আওয়ামী লীগের নৌকায় ভোট চাওয়া বন্ধ করতো। নইলে আমাদেরও সভা-সমাবেশ, ভোট চাওয়ার সুযোগ দিতো। আমাদের অধিকার আমাদের দিতো। আমাদের এ সুযোগ না দিলে বুঝবো নির্বাচন কমিশন আবারো একদলীয় নির্বাচন করতে চায়। আর আমরা সে সুযোগ দেবো না।

তিনি বলেন, এক দল নির্বাচনের ভোট চাচ্ছে। আরেক দলের নেত্রী জেলে আছেন। এতেই বুঝা যায়, বাংলাদেশের গণতন্ত্রের কি অবস্থা। এটাই হচ্ছে, আজকে সবচেয়ে বড় ট্র্যাজেডি। বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আমরাও ভোট চাইবো।

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বেপারীর সভাপতিত্বে আরও বক্তব্য দেন, বিএনপির ভাইস-চেয়ারম্যান রুহুল আলম চৌধুরী, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর