ব্রীজটি শিশু জন্য এখন মরণফাঁদে পরিনত হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ ঝালকাঠি রাজাপুরের বামনকাঠি খালের আয়রণ ব্রীজটি শিশু শিক্ষার্থীদের জন্য এখন মরণফাঁদে পরিনত হয়েছে। ঝুঁকি নিয়ে এ আয়রণ ব্রীজটি পার হয়ে প্রতিদিন প্রায় অর্ধশতাধিক কোমলমতি শিশু শিক্ষার্থীদের স্কুলে যেতে হয়।

দীর্ঘ প্রায় পাঁচ বছর অবহেলায় পরে থাকা এ আয়রণ ব্রীজটি দিয়ে বামনকাঠি, বামনখান, কেওতা, পিংড়ীসহ কয়েকটি গ্রামের লোকজনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয়। যাতায়াতের সময় এ পর্যন্ত বেশ কয়েকটি দূর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন এলাকাবাসি।

অভিভাবকদের অভিযোগ, তাদের ছেলে-মেয়েরা প্রতিদিন ঝুঁকি নিয়ে এ ব্রীজটি পার হয়ে স্কুল কলেজে যাচ্ছে। প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা। শিশু শিক্ষার্থীদের জন্য এখন মরণফাঁদে পরিনত হয়েছে বামনকাঠি খালের এ আয়রণ ব্রীজটি।

স্থানীয় ইউপি সদস্য মো. শাহজাহান খান বলেন, বামনকাঠি সরকারি প্রাথমিক বিদ্যালয়, পিংড়ী মাধ্যমিক বিদ্যালয়, কেওতা মাদরাসাসহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের কিছু শিক্ষার্থীরা এ আয়রণ ব্রীজটি দিয়ে প্রতিনিয়ত যাওয়া আসা করে। আমি এ ব্রীজটির জন্য এলজিইডির প্রকৌশলীর (পিডি) বরাবরে চারবার আবেদন করেছি।

এ বিষয়ে উপজেলা এলজিইডির প্রধান প্রকৌশলী এমএম লুৎফর রহমান বলেন, আমি এ আয়রণ ব্রীজটি পরিদর্শন করেছি এখন স্কীম দেয়ার জন্য উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে সুপারিশ করব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর