,

02

প্রিয় সম্পাদক ও প্রকাশকের, শুভ জন্মদিন

দ্বীন ইসলামঃ অনলাইন নিউজ পোর্টাল হাওর বার্তা ও বাঙালী কন্ঠ টোয়েন্টিফোর ডটকম’র সম্পাদকও প্রকাশক জাকির হোসাইন মামার জন্মদিন। প্রিয় সম্পাদক, প্রকাশকের শুভ জন্মদিন। খুব ইচ্ছে করছিলো একটা কবিতা লিখি কিন্তু কথায় বলে না গরীবের সাধ থাকলেও সাধ্য থাকে না। সাধ আর সাধ্যের সমন্বয় ঘটাতে পারলাম না। আমি অবশ্য মনোয়ার হোসাইন রুনি মামার কাছ থেকে জানতে পরলাম (হাওর বার্তার নিউজ’র এডিটর)। রুনি মামা জানিয়েছে তোমার মামার জন্মদিন। তারপর থেকেই ভাবছি কিছু একটা লিখবো। 

হ্যাঁ আজ আমাদের সেই উজ্জীবিত সৃষ্টিশীল প্রিয় মানুষটির জন্মদিন। জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা, অভিনন্দন ও ভালোবাসা।

আরও সহস্র বছর বেঁচে থেকে যেন মহৎকর্মগুলোকে এগিয়ে নিয়ে যেতে পারেন সেই প্রার্থনাই করি। জাকির মামা, কি বলে শুভকামনা জানাবো বলেন, ভাষা নেই, কারন ফর্মালিটির সম্পর্ক তো আপনার সাথে আমার নয়। তবুও বলি, আমি এক স্বপ্নের ফেরিওয়ালা আর স্বপ্ন দেখতেও সাহস লাগে। আমার স্বপ্নযাত্রায় অভিভাবিকের জায়গায় আপনি আসায় নিজেকে এখন কিছুটা ভারমুক্ত মনে করি। আমি ব্যাক্তিগত ভাবে খুবই আবেগ প্রবন ছেলে, তাইতো কতটুকু দায়িত্ব বোধের পরিচয় দিতে পারি জানি না।তবে চেষ্টা করি কিছুটা পালন করতে মামা।

তবে আমি অত্যন্ত সৌভাগ্যবান যে আমার পথচলার শুরুতেই গুটিকয়েক গুণি ও নিপাট ভদ্রলোকের সান্নিধ্যে কাজ করার সুযোগ পেয়েছি। তাঁদের মধ্যে একজন আপনিতো মামা আমার অভিভাবক। দুরপরবাস থেকে শ্রদ্ধা আর অফুরন্ত ভালবাসা ছাড়া দেবার মতো কিছুই নেই আজ জাকির মামা। আজকের এই দিনে অফুরন্ত ভালবাসা। পাশে থাকবেন একজন অভিভাবকের মতো। ভালবাসি আপনাকে অনেক। আমাকে সাহস জুগিয়ে সঠিক পথে পরিচালনা করার মতো শক্তি ও আস্থা মহান আল্লাহতায়ালা আপনাকে দান করুক এই প্রার্থনাই করি সবসময়। আপনার পাশেই আছি সবসময় থাকব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর