পুলিশের ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, যারা পুলিশের ওপর হামলা করেছে, রাইফেল ভেঙেছে এবং আসামিদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আজ শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পাসপোর্ট সেবা সপ্তাহ-২০১৮ উদ্বোধনকালে তিনি সাংবাদিকদের একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপিকে হয়রানি নয়, সন্ত্রাসীদের ধরা হচ্ছে। বিগত নির্বাচনের পর রাজশাহীতে যে কায়দায় পুলিশের অস্ত্র ভেঙে ফেলা হয়েছিল এবং ছিনিয়ে নেওয়া হয়েছিল তেমনটাই ওইদিন রাজধানীতে ঘটেছে।

পাসপোর্ট সেবা প্রসঙ্গে অনুষ্ঠানের প্রধান অতিথি আসাদুজ্জামান খাঁন বলেন, বিশ্বের বিভিন্ন দেশে ই-পাসপোর্ট সেবা চালু রয়েছে। আমরাও বাংলাদেশে দ্রুত এ সেবা চালু করবো। এর মাধ্যমে পৃথিবীর উন্নত একটি পাসপোর্ট নাগরিকদদের হাতে তুলে দেওয়া সম্ভব হবে। সেই পাসপোর্টে একটি চিপ লাগানো থাকবে, যাতে পাসপোর্টধারীর সব তথ্য থাকবে।

তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় পাসপোর্ট সেবা সহজ করা হয়েছে। পাসপোর্ট অফিসের অবকাঠামো নির্মাণসহ নানা প্রকল্প হাতে নেওয়া হচ্ছে। ডিজিটাল দেশে ডিজিটাল পাসপোর্ট সেবা নাগরিকদের দেওয়া হচ্ছে।

জেনারেল মো. মাসুদ রেজওয়ান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (সুরক্ষা সেবা বিভাগ) ফরিদ উদ্দিন আহম্মদ চৌধুরী, স্থানীয় সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানক ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি টিপু মুনশি প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর